শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সম্পাদকীয়

চিঠিপত্র

প্রধানমন্ত্রীর কাছে খাদ্য অধিদফতরের গোল্ডেন হ্যান্ডশেক প্রাপ্ত কর্মচারীদের আরজ

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মাননীয় প্রধানমন্ত্রী, আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, আমরা খাদ্য অধিদফতরের কতিপয় কর্মচারী বিগত ১৯৯৩ সালে গোল্ডেন হ্যান্ডশেক-এ অবসরে যাই। অবসর গ্রহণের সুবাদে নগদ এককালীন সামান্য কিছু টাকা পাই, যা কিছুদিনের মধ্যে শেষ হয়ে যায়। পরে নিঃস্ব হয়ে স্ত্রী-ছেলেমেয়ে নিয়ে দুশ্চিন্তায় শারীরিক ও মানসিকভাবে কঠিন অবস্থায় জীবনযাপন করছি। ইতোমধ্যে অনেকে মারা গেছে। যারা বেঁচে আছে তাদের অবস্থা করুণ। যারা এমনিভাবে অবসর নিয়েছে তাদের অধিকাংশই সৎ ও ন্যায়নিষ্ঠ ছিল। আমি সবার পক্ষ হতে দরখাস্তকারী উপজেলা খাদ্য পরিদর্শক হিসেবে অত্যন্ত ন্যায়-নিষ্ঠা ও সততার সঙ্গে চাকরি জীবন অতিবাহিত করেছি, যার জন্য বিরল দৃষ্টান্তস্বরূপ আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক অফিস থেকে সম্মানী ভাতা পেয়েছি।

অন্য সরকারি কর্মচারীগণ সরকার থেকে উপযুক্ত আর্থিক সুবিধা পেয়ে সুন্দর জীবনযাপন করছে, আর আমরা সরকারি চাকরিজীবী হয়ে সে সব সুযোগ-সুবিধা হতে বঞ্চিত। অর্থ মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনের মারফত জানা যায়, যেসব সরকারি কর্মচারী এককালীন পেনশন সুবিধার অর্থ নিয়েছেন তারা ০১-০৭-২০১৪ ইং তারিখ হতে চিকিৎসা, বোনাস ও অন্যান্য সুবিধাসহ বকেয়া পেয়েছেন। আমরাও অনুরূপ এককালীন পেনশন নিয়েছি। যাহোক, আমাদের ব্যাপারটা যদি আপনি সহানুভূতির সঙ্গে দেখেন তা হলে যতই জটিলতা থাক, তা কোনো ব্যাপার নয়। কথিত প্রজ্ঞাপনের স্মারক নং-৭০০০০০০.১৩৩-১৩০৮/১(২০০) তাং ০১-০২-২০১৬।

মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা, আপনি যখন বিরোধী দলে ছিলেন তখন অতি সহানুভূতিশীল হয়ে বলেছিলেন, ক্ষমতায় গেলে তাদের পুনর্বাসন বা পুনর্বহাল করবেন, যা ওই সময় ইত্তেফাক পত্রিকায় প্রকাশ হয়েছিল। আপনার ব্যস্ততা ও আমাদের স্মরণ করার অভাবে তা সম্ভব হয়নি। আপনি যে কোনো ভালো কাজে পিছপা হন না তা আমরা জানি। তাই আপনার দ্বারা আমাদের প্রার্থিত প্রার্থনা অবশ্যই মঞ্জুর হবে বলে দৃঢ় আশা প্রকাশ করছি।
১৯৯৩ সালে খাদ্য অধিদপ্তরের গোল্ডেন হ্যান্ডশেক প্রাপ্ত কর্মচারীদের পক্ষে
কে এম এ করিম
উপজেলা খাদ্য পরিদর্শক,
ডামুড্যা উপজেলা, শরীয়তপুর
মোবাইল: ০১৭৪৩৫২৪৮২৫

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন