শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি দমনে সরকারের কর্মকান্ডে জন কেরির সমর্থন নাসিম

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বর্তমান সরকারের কর্মকা-ে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে শক্ত হাতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল রাখায় স্বস্তি প্রকাশ করে নাসিম বলেন, জনগণের প্রত্যাশা অনুযায়ী রিভিউ রায় হয়েছে। এর জন্য জনগণের পক্ষ থেকে আমরা স্বস্তি প্রকাশ করছি।
গতকাল মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্মেলন প্রস্তুতি কমিটির অভ্যর্থনা উপ-কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন নাসিম। আগামী ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের মাধ্যমে সফরের কার্যক্রম শুরু করার জন্য জন কেরিকে এবং বিচক্ষণতা ও কূটনৈতিক দক্ষতার মাধ্যমে এ সফরকে সফল করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান নাসিম।
আওয়ামী লীগের কাউন্সিল অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক নাসিম বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বের কারণে যুক্তরাষ্ট্রের তৃতীয় ক্ষমতাধর ব্যক্তি জন কেরি বাংলাদেশ সফর করেছেন। জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করে জন কেরি তার কর্মব্যস্ত দিন শুরু করেছেন। এবং তিনি বলেছেন, বঙ্গবন্ধুর এ বাংলাদেশে তার কন্যা শেখ হাসিনা সফলভাবে বঙ্গবন্ধুর আদর্শের দিকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তারা সন্ত্রাস দমনে বাংলাদেশের সঙ্গে থাকতে চায়। এ জন্য আমরা জন কেরিকে অভিনন্দন জানাই।
তিনি বলেন, তিনি (জন কেরি) বুঝেছেন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণে জঙ্গিবাদ দমন হয়েছে।
নাসিম বলেন, আমাদের আগামী জাতীয় সম্মেলনে অনেক দেশি-বিদেশী অতিথি আসবে। এর মাধ্যমে প্রমাণ হবে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে শুধু উদীয়মান শক্তিধর দেশ এবং সফল সমৃদ্ধিশালী দেশে পরিণত হতে যাচ্ছে।
মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধ সংঘঠনের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদন্ডে সাজা পাওয়া জামায়াত নেতা মীর কাসেম আলীর সাজার রায় আপীল বিভাগে বহাল থাকায় সন্তোষ প্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, আপীল বিভাগে জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল থাকায় জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে। দেশের জনগণের মতো আমরাও এ রায়ে সন্তোষ প্রকাশ করছি।
জামায়াতের হরতাল আহ্বান সম্পর্কে নাসিম বলেন, জামায়াত যুদ্ধাপরাধী ঘৃণিত একটি রাজনৈতিক দল। এ দলের ডাকা হরতালে দেশের মানুষ সাড়া দেবে না। জামায়াতের হরতালের কোনো আবেদন নেই। জামায়াত জনগণের দ্বারা প্রত্যাখ্যাত হয়েছে, তাই তাদের হরতালে জনজীবনে কোনো প্রভাব পড়বে না।
যুক্তরাষ্ট্র দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় সহায়তা করবে বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। আর বিএনপির জনগণের ওপর কোনো আস্থা নেই। তাই তারা বিদেশী শক্তির সহায়তায় দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আমাদের নির্বাচনী ইশতেহার ছিল যুদ্ধাপরাধীদের বিচার করা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আইন অনুযায়ী কয়েকজন যুদ্ধাপরাধীর বিচার কার্যকর হয়েছে। এখন আমরা আশা করি সকল প্রকার আইনী প্রক্রিয়া শেষ করে দ্রুতই অন্যতম শীর্ষ যুদ্ধাপরাধী মীর কাসেমের ফাঁসি কার্যকর করা হবে।
যুক্তরাষ্ট্রের সহায়তায় বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় হানিফ বলেন, দেশের জনগণের প্রতি আস্থা না থাকায় তারা এ কথা বলেছে। কিন্তু আমরাতো দেশের জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করছি। এখানে তো বাইরের কোনো শক্তির ব্যাপার নয়, আমাদের দেশের গণতন্ত্রের বিষয়। বিষয়টি যদি বিএনপি বলে থাকে ঠিক বলেনি।
অভ্যর্থনা উপ-কমিটির সদস্য সচিব ডা. দীপু মণি বলেন, সম্মেলনে আমরা দেশি-বিদেশী অনেক অতিথিকে আমন্ত্রণ জানাবো। আপনারা (সাংবাদিক) জানেন আমরা আগেও অনেকই আমন্ত্রণ জানিয়েছিলাম। সম্মেলনের তারিখ পরিবর্তন হওয়ায় আমরা অতিথিদের সেই তারিখ জানিয়ে পুনরায় আমন্ত্রণ জানিয়েছি। আশা করি আগামী মাসের মাঝামাঝি সময়ের মধ্যেই আমরা জানতে পারবো ঠিক কোন দেশ থেকে কোন কোন দলের প্রতিনিধি আমাদের সম্মেলনে আসবেন।
এ সময় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানুর রহমান, উপ-দফতর সম্পাদক মৃনালকান্তি দাস, ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এসএম কামাল হোসেন, মোল্লা মো. আবু কাওছার, মনিরুজ্জামান মনির প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এক বৈঠক হয়।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন