শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় আওয়ামীলীগ নেতা মোহনের নেতৃত্বে টার্মিনাল দখলে হামলা

কাউন্সিলর আমিনুলের অফিস ধ্বংসস্তূপ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৩৫ পিএম

বগুড়ার কেন্দ্রীয় বাস টার্মিনাল , মোটর মালিকদের কার্যারয়ের দখল নিতে সশস্ত্র হামলা হয়েছে । মঙ্গলবার দুপুরে চলা এই হামলায় নেতৃত্ব দেন মোটর মালিক গ্রুপের সাবেক আহ্বায়ক ও বগুড়া জেলা আওয়ামীলীগের জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মঞ্জুরুল আলম মোহন ।
হামলায় মোহনের প্রতিপক্ষ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও স্থানীয় ওযার্ড কাউন্সিলর আমিনুর ইসলামের অফিস ও তার মালিকানাধীন শাহ ফতেহ আলী পরিবহনের কাউন্টার । এছাড়া হামলার সময় উন্মত্ত্ব হামরাকারীদের হাতে ডিএসবির রমজান আলী নামের একজন ওয়াচার ও গাজি টেলিভিশনের ক্যামেরা পার্সন রাজু আহম্মেদ সহ ১০ জন বাস যাত্রী ও পথচারি আহত হয়েছেন।
শুরুর দিকে হামলাকারীদের ব্যাপারে পুলিশ নমনীয়তা দেখালেও পরিস্থিতি খারাপের দিকে গেলে পুলিশ লাঠি চার্জ করে ও রাবার বুলেট ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় ।
প্রত্যক্ষদর্শীরা এই ঘটনার বর্ননা দিয়ে বলেন , বগুড়া মোটর মালিক গ্রুপের নিয়ন্ত্রন নিয়ে এর সাবেক আহ্বায়ক আওয়ামীলীগ নেতা মোহন ও তার বিরোধি গ্রুপের মধ্যে চলমান দ্বন্দ্ব , মামলা মোকর্দমা চলার মধ্যেই সোমবার সকালের দিকে মোহন তার সহস্রাধিক অনুসারিদের নিয়ে শহরতলীর চারমাথা বাসটার্মিনালের পুর্বদিকে অবস্থান নেন ।
খবর পেয়ে তার প্রতিপক্ষ স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তার অনুসারিদের জড়ো করে দখল প্রতিরোধের উদ্যোগ নেন । সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা নিরব দর্শকের ভুমিকা পালন করলে উৎসাহিত হয়ে মোহনের সমর্থকরা সশস্ত্র বেশে টার্মিনাল, মোটর মালিক গ্রুপের অফিস , কাউন্সিলর আমিনুলের অফিস ও আমিনুলের মালিকানাধীন শাহ পতেহ আলী পরিবহন কাউন্টারের দিকে ধাওয়া করে এগিয়ে যায়।
পরিস্থিতি আঁচ করতে পেরে আমিনুল ও তার সমর্থকরা পিছু হটে ঘটনাস্থল ত্যাগ করে । ফলে বিনা বাধায় মোহন সমর্থকরা তাদেরকৃত এলাকায় রীতিমত ধ্বংস লীলা ও লুটতরাজ চালায় । হামলাকারীরা ৫টি মোটর বাইক জালিয়ে দেয়। অফিসের সব আসবাবপত্র ভাংচুর করে আগুন দেয় । মোবাইল ও টাকা পয়সা লুটে নেয় । এসবের চিত্র ধারন করার অপরাধে তারা গাজি টেলিভিশনের ক্যামেরাপার্সন রাজু আহম্মেদকে পিটিয়ে জখম করে।এছাড়াও সাংবাদিক ভেবে ডিএসবি ওয়াচার রমজান আলীকেও ছুরিকাঘাত করে । তাদেও হাতে কয়েজন বাসযাত্রীও আহত হয়।
পরিস্থিতির অবনতি দেখে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ উপস্থিত হয় ঘটনাস্থলে । তারা লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।
বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, পুলিশ ৯ জনকে গ্রেফতার করেছে । পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। ঘটনার পর থেকে বাসটার্মিনালের সকল টিকেট কাউন্টার বন্ধ রয়েছে । টার্মিনাল থেকে বন্ধ হয়ে গেছে স্বাভাবিক যান চলাচলও । যে কোন মুহুর্তে পুনরায় সংঘর্ষ শুরুর আশর্ংকায় এলাকায় আতংক বিরাজ করছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন