ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শ্রমবাজারে সিন্ডিকেট: আন্দোলনের মুখে হায়েনার দল পালাতে বাধ্য হবে

প্রতিবাদ সভায় বায়রার নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২২ পিএম

মালয়েশিয়াসহ বহির্বিশ্বের শ্রমবাজারকে হায়েনার সিন্ডিকেটমুক্ত করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মুখে হায়েনার সিন্ডিকেট চক্র রাতের অন্ধকারে পালাতে বাধ্য হবে। করোনা মহামারির প্রভাবে রিক্রুটিং এজেন্সিগুলো দেউলিয়ার পথে। মালয়েশিয়ার শ্রমবাজারে আবারো সিন্ডিকেট চক্রের আনাগোনা শুরু হয়েছে। মালয়েশিয়ার কথিত জি টু জি পদ্ধতির দশ সিন্ডিকেট সরকারের সাথেও প্রতারণার আশ্রয় নিয়েছে। এতে সরকারেরও ভাব মর্যাদা ভূলুণ্ঠিত হচ্ছে।

দশ সিন্ডিকেট মালয়েশিয়ায় তিন লাখ টাকা নিয়ে কর্মী পাঠিয়ে কোটি কোটি টাকা পাচার করেছে। সিন্ডিকেট চক্রকে রুখতে না পারলে জনশক্তি রফতানি খাতে বিপর্যয় নেমে আসবে। মালয়েশিয়ার শ্রমবাজারের সিন্ডিকেট মুক্ত করা সম্ভব হলে দেশটিতে মাত্র ৬০ হাজার টাকায় কর্মী পাঠানো সম্ভব। সোমবার রাতে নগরীর মগবাজারস্থ কনভেনশন হলে বায়রা সিন্ডিকেট নির্মূল ঐক্যজোট আয়োজিত প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বায়রার সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং রিক্রুটিং ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যথাক্রমে বায়রার সাবেক সভাপতি বেনজির আহমদ এমপি ও সাবেক সভাপতি আলহা আবুল বাশার। আরো বক্তব্য রাখেন, আকবর হোসেন মঞ্জু, আবুল বারাকাত ভূঁইয়া, ফখরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, মিজানুর রহমান, আলহাজ একে এম মোয়াজ্জেম হোসেন, হারুনুর রশিদ, আরিফুর রহমান, নূর মোহাম্মদ তালুকদার, মোশাররফ হোসেন, আওলাদ হোসেন, মজিবুর রহমান, মোসাম্মৎ ফাতেমা খাতুন, মুক্তিযোদ্ধা এ কে এম জসিম উদ্দিন, আহমেদ উল্লাহ বাচ্চু ও এম এ হামিদ লাবু।

বায়রার সাবেক সভাপতি বেনজির আহমদ বলেন, মালয়েশিয়ায় শ্রমবাজারের সাথে লাখ লাখ মানুষের রুটি রুজির প্রশ্ন জড়িত। বহির্বিশ্বের শ্রমবাজারে সিন্ডিকেট চক্রকে রুখতেই হবে। বায়রায় থাকাকালে আমরা সিন্ডিকেট বন্ধের জন্য মালয়েশিয়া সরকারের কাছে চিঠি দিয়েছিলাম। তিনি বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের কাছে কোনো সিন্ডিকেট টিকে থাকতে পারবে না ইনশাআল্লাহ। সাবেক সভাপতি আবুল বাশার সিন্ডিকেট বন্ধের লক্ষ্যে শিগগিরই বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে বলেন, আসন্ন নির্বাচনে বায়রাকে সিন্ডিকেট মুক্ত করতে হবে এবং ভোট চাইতে গেলে সিন্ডিকেটের গালে জুতাপেটা করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন