বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডের বিশ্বরেকর্ড

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০০৬ সালে নেদারর‌্যান্ডসের আমস্টেলভিনে স্বাগতিকদের বিপক্ষে ৪৪৩ রান করেছিল সফরকারী শ্রীলঙ্কা। একদিন আগেও এটিই ছিল একদিনের ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড। এক রান বেশি করে গতকাল রেকর্ডটি নিজেদের দখলে নিয়েছে ইংল্যান্ড। নটিংহ্যামে পাকিস্তান বোলারদের তুলোধুনা করে ৩ উইকেটে ৪৪৪ রান সংগ্রহ করে ইংলিশরা।
টস জিতে ব্যাট বেছে নিয়ে সফরকারী বোলারদের ওপর তাÐব চালান প্রায় সবাই। দলীয় ৩৩ রানে জেসন রয়কে (১৫) হারানোর পর ৩৭ ওভারে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে যখন অ্যালেক্স হেলস আউট হলেন ইংলিশদের স্কোরবোর্ডে তখন ২৮১ রান। এসময় দ্বিতীয় উইকেটে দেশের হয়ে সর্বোচ্চ ২৪৮ রানের জুটি গড়েন হেলস-রুট। ১২২ বলে ২২ চার ও ৪ ছয়ে ১৭১ রান করেন হেলস, ইংল্যান্ডের হয়ে যা ব্যাক্তিগত সর্বোচ্চ ইনিংসের রেকর্ড। আগের রেকর্ডটি ছিল ১৯৯৩ সালে রবিন স্মিথের করা অপরাজিত ১৬৭ রানের ইনিংসটি।
হেলস ফেরার পরপরই ৮৬ বলে ৮৫ রান করে ফেরেন জো রুট। এরপর শুরু হয় জস বাটলার আর অধিনায়ক মর্গ্যানের তান্ডবলিলা। মাত্র ১২ ওভারে অবিচ্ছিন্ন ১৬১ রান যোগ করেন তারা। ৫১ বলে ৭টি করে ছক্কা-চারে ৯০ রানে অপরাজিত থাকেন বাটলার। ২৭ বলে ৩ চার ও ৫ ছয়ে মর্গ্যান করেন অপরাজিত ৫৭ রান। সবচেয়ে বড় ঝড় গেছে ওহাব রিয়াজের ওপর দিয়ে, ১০ ওভারে ১১০ রান দেন বাঁ হাতি এই বোলার। জবাবে পাকিস্তানের ভাগ্যে কি ঘটেছে তা নিশ্চয় জেনে গেছেন এতক্ষণে।
২০০৫ সালে এই মাঠেই বাংলাদেশের বিপক্ষে ৩৯১ রান করেছিল ইংল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন