শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফেভারিটের মতোই শুরু নাদালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রেকর্ড ২১তম গ্র্যান্ড সø্যাম জয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়ান ওপেনে রাফায়েল নাদালের শুরুটা হয়েছে দুর্দান্ত। স্পেনের এই তারকা অনায়াস জয়ে উঠে গেছেন আসরের দ্বিতীয় রাউন্ডে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা নাদাল গতকাল মেলবোর্ন পার্কে জিতেছেন সরাসরি সেটে। ছেলেদের এককের প্রথম রাউন্ডের ম্যাচে তিনি সার্বিয়ার লাসলো দিয়েরেকে হারিয়েছেন ৬-৩, ৬-৪ ও ৬-১ গেমে।
পিঠে ব্যথা থাকার কারণে গত সপ্তাহে এটিপি কাপ থেকে সরে দাঁড়ান নাদাল। ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়ের সবশেষ প্রতিযোগিতাম‚লক ম্যাচ ছিল গত ২১ নভেম্বর। আর চলতি বছর কেবল একবারই তিনি কোর্টে নেমেছিলেন। অ্যাডিলেডে প্রায় দুই সপ্তাহ আগে প্রদর্শনী ম্যাচে তার প্রতিপক্ষ ছিলেন ডমিনিক থিম। তাই অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে কিছুটা ঘাটতি ছিল নাদালের।
তবে রড লেভার অ্যারেনায় স্প্যানিশ যুবরাজ খ্যাত তারকাকে দেখা গেছে চেনা ছন্দে। প্রতিপক্ষের উপর তিনি চালান আগ্রাসন। ফলে তৈরি হয়নি কোনো নাটকীয় পরিস্থিতি। কাক্সিক্ষত জয়ের পর নাদাল জানান কঠিন সময় অতিক্রম করে স্বস্তি পাওয়ার কথা, ‘গত ১৫ দিন খুব কঠিন কেটেছে আমার। তাই আজ আমার টিকে থাকতে হতো এবং আমি তা করতে পেরেছি। আমি পরের পর্বে যেতে পেরে খুব খুশি। আর আমি মনে করি, আজ (গতকাল) আমি ভালো খেলেছি। এরকম সরাসরি সেটে জয়ই আমার দরকার ছিল।’ আগামীকাল দ্বিতীয় বাছাই নাদাল মুখোমুখি হবেন যুক্তরাষ্ট্রের মাইকেল ম্মোহর। পিছিয়ে পড়েও হাড্ডাহাড্ডি লড়াই শেষে তিনি সার্বিয়ার ভিক্টর ট্রয়িস্কির বিপক্ষে জিতেছেন ৩-২ সেটে। এদিন চতুর্থ বাছাই রাশিয়ার দানিল মেদভেদেভও করেছেন শুভ স‚চনা। তিনি কানাডার ভাসেক পোসপিসিলকে উড়িয়ে দিয়েছেন ৬-২, ৬-২ ও ৬-৪ গেমে। ছেলেদের এককে আগেই দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন ও শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জোকোভিচ, তৃতীয় বাছাই অস্ট্রিয়ার থিম ও ষষ্ঠ বাছাই জার্মানির আলেক্সান্দার জেভেরেভ। মেয়েদের এককের শিরোপাধারী যুক্তরাষ্ট্রের সোফিয়া কেনিন উঠেছেন দ্বিতীয় রাউন্ডে। চতুর্থ বাছাই এই তারকা অস্ট্রেলিয়ার ম্যাডিসন ইনগিøসকে হারিয়েছেন ৭-৫, ৬-৪ গেমে। কেনিন সঙ্গী হয়েছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা, ফরাসি ওপেন চ্যাম্পিয়ন পোল্যান্ডের ইগা শিয়াওতেক, স্বদেশি কিংবদন্তি সেরেনা উইলিয়ামস, শীর্ষ বাছাই অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্টি ও দ্বিতীয় বাছাই রোমানিয়ার সিমোনা হালেপের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন