ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

পি কে হালদারের পাঁচ সহযোগীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সাড়ে ৩ হাজার কোটি টাকা নিয়ে লাপাত্তা প্রশান্ত কুমার হালদার ওরফে পি.কে. হালদারের ৫ সহযোগীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার এ মামলা করা হয়। আসামিরা হলেন, পি কে হালদারের আইনজীবী সুকুমার মৃধা ও তার স্ত্রী অনিন্দিতা মৃধা, তাপসী রানী শিকদার, অসীম কুমার মিস্ত্রি এবং স্বপন কুমার মিস্ত্রি। এর মধ্যে সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে গত ২১ জানুয়ারি জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার করে দুদক। অসীম কুমার মিস্ত্রিকে গ্রেফতার করা হয় সোমবার বিকেলে। পরে তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হলে আদালত রিমাÐ মঞ্জুর করেন।

এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা এবং অবৈধ কার্যক্রমের মাধ্যমে দেশে-বিদেশে অবৈধ পন্থায় নিজ নামে ও অন্যদের নামে জ্ঞাত আয় বহির্ভুত সঙ্গে ২০ কোটি ৭০ লাখ ৮ হাজার ৮৫০ টাকার অবৈধ সম্পদ অর্জন করেন। যা দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। মামলায় অবৈধভাবে অর্জিত অর্থ ভারতসহ বিভিন্ন দেশে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করেছেন। এটি মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

প্রসঙ্গত: ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদার বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের শীর্ষ পদে থেকে ৩ হাজার ৬শ’ কোটি টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় তাকে গ্রেফতারে ইন্টারপোলে রেড অ্যালার্ট জারি রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন