মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘বঙ্গবন্ধুর বায়োপিক নির্মাণকাজ দ্রুত এগিয়ে চলছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর বায়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণকাজ দ্রæত এগিয়ে চলছে। এপ্রিলের মধ্যে বায়োপিকের মুম্বাই অংশের শুটিং শেষ হবে। বাংলাদেশ অংশের শুটিং শুরু হবে সেপ্টেম্বরে। ভারত সফররত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব তথ্য জানিয়েছেন।

মুম্বাই ফিল্ম সিটিতে বঙ্গবন্ধুর বায়োপিক চিত্রায়নের অগ্রগতি পরিদর্শন শেষে এ কথা জানান তথ্যমন্ত্রী। গতকাল মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে এ বায়োপিক নির্মিত হচ্ছে। বায়োপিক পরিচালনা করেন শ্যাম বেনেগাল। গত সোমবার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মুম্বাই ফিল্ম সিটিতে পৌঁছান। এসময় মহারাষ্ট্রের স্বাস্থ্যশিক্ষা ও সংস্কৃতিমন্ত্রী অমিত দেশমুখ তাকে স্বাগত জানান। পরে ফিল্ম সিটির ব্যবস্থাপনা পরিচালক মনীষা ভার্মা, বায়োপিকের পরিচালক শ্যাম বেনেগাল, অভিনেতা আরেফিন শুভ, অভিনেত্রী তিশা, নুসরাত ফারিয়া, দিলারা জামানসহ শিল্পীদের নিয়ে শুটিং সেট পরিদর্শন করেন তিনি। শুটিং সেটে ১৯৭১ সালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু পরিবারকে ঢাকায় ধানমন্ডির যে বাড়িতে অন্তরীণ রাখা হয়েছিল, যেখানে সজীব ওয়াজেদ জয়ের জ¤œ তখনকার সেই পাকিস্তানি বাঙ্কার ও পতাকাসমেত বাড়িটি এবং আশপাশের বাড়িগুলোর অবিকল প্রতিরূপ তৈরি করে চলচ্চিত্র চিত্রায়নের প্রশংসা করেন ড. হাছান মাহমুদ।

এদিন বিকেলে মুম্বাই ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমা পরিদর্শন ও সন্ধ্যায় বাংলাদেশ উপ-দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় নাগরিক এবং মুম্বাইয়ের চলচ্চিত্র অঙ্গনের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী। গত ৫ ফেব্রæয়ারি থেকে পাঁচদিনের এ সফরে তথ্যমন্ত্রী কলকাতায় তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধন করেন এবং ১৯৭২ সালের ৬ ফেব্রæয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ইন্দিরা গান্ধীর উপস্থিতিতে ১০ লাখেরও বেশি বাঙালির উদ্দেশে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের ৪৯ বছরপূর্তি উপলক্ষে সেই ময়দানে বক্তব্য রাখেন। সফর শেষে আগামীকাল বৃহস্পতিবার তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন