ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে করোনা টিকা নিতে ভিড় বাড়ছেই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০৬ এএম

চট্টগ্রামে করোনা টিকা নিতে ভিড় বাড়ছে। বুধবার সকাল থেকেই মহানগরী ও জেলার ২৫টি টিকা দান কেন্দ্র এলাকায় মানুষের ডিড় । এখন থেকে প্রতি টি কেন্দ্রে দৈনিক ১ হাজার জনকে টিকাদানের টার্গেট রাখা হচ্ছে বলে জানান সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

সারা দেশের পাশাপাশি রোববার থেকে আনুষ্ঠানিকভাবে করোনার টিকাদান শুরু হয়েছে চট্টগ্রামে। প্রথম দিন মহানগর ও উপজেলা মিলিয়ে মোট ১ হাজার ৯০ জনকে টিকা দেয়া হয় । ২য় দিন দেয়া হয় ২ হাজার ৬৭৮ জনকে।

তবে ৩য় দিন গতকাল মঙ্গলবার একদিনে টিকাগ্রহীতার সংখ্যা ছাড়িয়েছে ৬ হাজার। ৩ দিনে চট্টগ্রামের প্রায় ১০ হাজার মানুষ করোনার টিকা নিলেন। টিকাগ্রহীতাদের সিংহভাগই অগ্রাধিকার তালিকাভুক্ত সম্মুখ সারির যোদ্ধা।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গতকাল মঙ্গলবার মহানগর ও উপজেলা মিলিয়ে ৬ হাজার ৫৯ জন সম্মুখ সারির যোদ্ধা করোনার টিকা নিয়েছেন। গতকাল টিকাদানের এ সংখ্যা প্রথম দিনের তুলনায় ৬ গুণ এবং ২য় দিনের তুলনায় প্রায় আড়াই গুণ বেশি।

এদিকে, রোববার উদ্বোধনের পর ৩ দিনে টিকাগ্রহণকারী কারো শরীরে পার্শ্বপ্রতিক্রিয়ার কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তারা বলেন, টিকা গ্রহণে মানুষের উৎসাহ দিন দিন বাড়ছে। এতে করে টিকাদান কেন্দ্রগুলোতে চাপও বাড়ছে।

মহানগরের ১১টি কেন্দ্রে গতকাল সব মিলিয়ে ৩ হাজার ৩২ জনকে টিকা দেয়া হয়েছে বলে জানান চসিক করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। এর মধ্যে ২ হাজার ৩০৫ জন পুরুষ এবং ৭২৭ জন মহিলা। মহানগরে গতকাল নতুন করে আরো দুটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম চালু হয়েছে। কেন্দ্র দুটি হলো চট্টগ্রাম পুলিশ হাসপাতাল ও সিটি কর্পোরেশন ছাপা মোতালেব মাতৃসদন হাসপাতাল। গত সোমবার চসিক জেনারেল হাসপাতাল, চসিক মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল ও চসিক বন্দরটিলা মাতৃসদন হাসপাতাল কেন্দ্রে টিকাদান কার্যক্রম চালু করা হয়। এ নিয়ে মহানগরে ১১টি কেন্দ্রে করোনার টিকাদান কার্যক্রম চালু হয়েছে।

তবে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল, নৌ-বাহিনী হাসপাতাল, বিমান বাহিনী হাসপাতাল ও বিএমএতে টিকাদান কার্যক্রম নিজস্ব বাহিনীর মধ্যে সীমাবদ্ধ রাখা হয়েছে। আর চমেক হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও চসিক জেনারেল হাসপাতালসহ অন্যান্য কেন্দ্রে অগ্রাধিকার তালিকাভুক্তদের মধ্যে অনলাইনে নিবন্ধিত যে কেউ টিকা গ্রহণের সুযোগ পাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন