বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তৃতীয় রাউন্ডে জোকোভিচ-সেরেনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অস্ট্রেলিয়ান ওপেনে বরাবরই দুর্দান্ত সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। এ আসরের রেকর্ড আট বারের চ্যাম্পিয়ন এ তারকাই। নিজের রেকর্ডকে আরও সমৃদ্ধ করতে নবম শিরোপার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন দারুণভাবে। এদিন মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস টিয়াফিকে হারিয়ে তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন ৩৩ বছর বয়সী এ সার্বিয়ান। নারীদের এককে তৃতীয় রাউন্ডে উঠেছেন সেরেনা উইলিয়ামসও।
গতকাল মেলবোর্ন পার্কে টিয়াফির বিপক্ষে জিততে অবশ্য বেশ ঘাম ঝরাতে হয়েছে জোকোভিচকে। যদিও ম্যাচের প্রথম গেমে সহজেই জয় পান তিনি। তবে দ্বিতীয় গেমে ঘুরে দাঁড়িয়েছিলেন টিয়াফি। পরের দুই রাউন্ডে লড়াই করলেও পেরে ওঠেননি। শেষ পর্যন্ত ৬-৩, ৬-৭, ৭-৬ ও ৬-৩ গেমে জয় নিশ্চিত করেন ১৭টি গ্র্যান্ডসø্যাম জয়ী জোকোভিচ। আর জয়টা যে বেশ কষ্টসাধ্য ছিল তা ম্যাচ শেষেই বলেছেন এ সার্বিয়ান, ‘খুব কঠিন ম্যাচ ছিল। যখন স‚র্যের আলো কোর্টে ছিল তখন প্রচন্ড গরম ছিল। এটা অনেকক্ষণ ছিল। ফ্রান্সিস (টিয়াফি) ভালো লড়াই করেছে। তার পক্ষ থেকে লড়াইটা দারুণ ছিল। তবে এবারই প্রথম আমি কঠিন পরিস্থিতিতে পরিনি। আমি জানি এ ধরণের পরিস্থিতি কীভাবে নিয়ন্ত্রণ করতে হয়।’
তৃতীয় রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ বিশ্বের ২৭ নম্বর বাছাই মার্কিন যুক্তরাষ্ট্রের টেইলর ফ্রিটজ। দিনের অপর ম্যাচে সহজ জয় পেয়েছেন গত আসরের ফাইনালিস্ট ও বিশ্বের ৩ নম্বর বাছাই ডমিনিক থিম। জার্মানির ডমিনিক কোপফারকে ৬-৪, ৬-০ ও ৬-২ গেমে সহজেই হারিয়েছেন এ অস্ট্রিয়ান।
নারীদের এককে অবাছাই সার্বিয়ার নিনা স্তোজানোভিচকে সহজেই হারিয়েছেন উন্মুক্ত যুগে সর্বোচ্চ ২৩টি গ্র্যান্ডসস্লাম জয়ী সেরেনা উইলিয়ামস। ৬-৩ ও ৬-০ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন এ মার্কিন তারকা। তৃতীয় রাউন্ডে রাশিয়ান আনাস্তাসিয়া পতাপোভার মোকাবেলা করবেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন