শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অন্য প্রতিষ্ঠান থেকেও ভ্যাকসিন আমদানির সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত অন্যান্য প্রতিষ্ঠান থেকে ভ্যাকসিন আমদানির উদ্যোগ গ্রহণ এবং ভারত থেকে ভ্যাকসিন আনার প্রক্রিয়াটি চলমান রাখার সুপারিশ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

গতকাল বুধবার সংসদীয় কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, নিজাম উদ্দিন জলিল (জন), কাজী নাবিল আহমেদ, মো. হাবিবে মিল্লাত এবং মো. আব্দুল মজিদ খান।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বশেষ অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। এ বছরের ফেব্রুয়ারি-মার্চ মাসের মধ্যে জাতিসংঘ এবং উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের ভাসানচরে রোহিঙ্গা প্রত্যাবাসন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের আমন্ত্রণ জানানোর সুপারিশ করা হয়।এছাড়া ইথিওপিয়ায় বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। এ সময় কমিটি উভয় দেশের মধ্যে বাণিজ্যিক-অর্থনৈতিক-রাজনৈতিক সম্পর্ক সুদৃঢ় করার সুপারিশ করে। পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের পতিত কৃষিজমি খুঁজে বের করে কনট্যাক্ট ফার্মিংয়ের ব্যবস্থা করার সুপারিশ করে কমিটি। কমিটির বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর প্রতিনিধিদের উপস্থিতিতে বাংলাদেশের রফতানি পরিসংখ্যান সম্পর্কিত প্রতিবেদনের ওপর আলোচনা হয়। বৈঠকে বিদেশে অবস্থিত বাংলাদেশি মিশনগুলোকে সম্পৃক্ত করে পণ্য রফতানির টার্গেট নির্ধারণের পাশাপাশি পণ্য ও বাজার স¤প্রসারণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন