শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঘাম ঝরানো রোদের তেজ

শীতের বিদায়কাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মাঘ মাস ফুরিয়ে যায়নি। তবে শীত বিদায়ের পথে। রাত ও দিনের তাপমাত্রা ক্রমে বাড়ছে। গতকাল বুধবার দেশের অধিকাংশ জেলায় দিনের বেলায় তাপমাত্রা ছিল ২৮ থেকে ৩০ ডিগ্রি এবং রাত থেকে ভোরে স্থানভেদে ১১ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল উত্তর জনপদের কুড়িগ্রাম জেলার রাজারহাটে ৯.২, শ্রীমঙ্গলে ৯.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ৩১.৮ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৮.৬ ও সর্বনিম্ন ১৩.৬ ডিগ্রি সে.। চট্টগ্রামে যথাক্রমে ২৯.৫ ও ১৬ ডিগ্রি সে.। দেশের অনেক জায়গায় দিনমান উজ্জ্বল সূর্যের কিরণকাল বিরাজ করছে। আছে ঘাম ঝরানো রোদের তেজ।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে নদী অববাহিকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

মৌলভীবাজার, পঞ্চগড়, কুড়িগ্রাম অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে তা কেটে যেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় পরিবর্তন হতে পারে। এরপরের ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন