শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে ভেজালবিরোধী অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর দক্ষিণ ইব্রাহিমপুর স্বাধীনতা চত্বর এলাকায় ভেজালবিরোধী অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত চলা ওই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। এ সময় বিভিন্ন ব্র্যান্ডের নকল ঘি, সয়া সস উৎপাদন, বিদেশি টেক্সটাইল কেমিক্যাল ব্যবহার করে নকল ও মেয়াদোত্তীর্ণ পণ্য বাজারজাত করার অপরাধে রিগার্ড কোম্পানির মালিক মো. আলী আজগরকে ৬ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ২০ লাখ টাকার অবৈধ পণ্য ও যন্ত্রপাতি জব্দ করা হয়েছে।
গতকাল রাজধানীর দক্ষিণ ইব্রাহিমপুর স্বাধীনতা চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক। তিনি বলেন, বিভিন্ন ব্র্যান্ডের নকল ঘি, বাটার অয়েল, সয়া সস তৈরি ও মজুদ করে বিক্রি করে আসছিল এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। ভুঁইফোড় কোম্পানি রিগার্ডের মালিককে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তিন মাসের জেল। এখান থেকে ২০ লাখ টাকার অবৈধ নকল পণ্য ও যন্ত্রপাতি জব্দ করা হয়েছে। বিদেশি টেক্সটাইল কেমিক্যাল ব্যবহার করে পণ্য উৎপাদন করছিল, যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর। ভুঁইফোড় এ কোম্পানির কোনো লাইসেন্স ছিল না। নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর বিধান অনুযায়ী জরিমানা ও শাস্তির ব্যবস্থা করা হয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাজীপুরের একটি স্থান থেকে পণ্য উৎপাদন করা হতো। আসামিকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসা ব্যক্তিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। ভবিষ্যতেও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন