শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী সভায় হামলা-ভাংচুর

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ৬:২২ পিএম

ময়মনসিংহের ফুলপুর পৌরসভার নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী আমিনুল হকের নির্বাচনী পথসভায় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপি প্রার্থীর নির্বাচনী কার্যালয় এবং সাবেক এমপি অ্যাড. আবুল বাসার আকন্দের বাসা ভাংচুর করা হয়। বুধবার রাতে এ হামলার ঘটনা ঘটে।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে এ ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত বুধবার রাতে পৌরসভার গোদারিয়া মাদরাসার সামনে বিএনপি প্রার্থীর পূর্বনির্ধারিত পথসভার স্থলে নৌকা প্রার্থীর সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায় এবং মাইক ও চেয়ার ভাঙচুর করে পথসভা পন্ড করে দেয়। পরে ফুলপুর গ্রীনরোড মোড়ে বিএনপির মেয়র প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়সহ তিনটি নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়ে ধানের শীষের পোস্টার ছিড়ে অগ্নিসংযোগ এবং বিএনপির সাবেক এমপি ও ফুলপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাভভোকেট আবুল বাসার আকন্দের বাসভবন ভাঙচুর করে। হামলাকারীরা প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ফুলপুর পৌর এলাকায় মহড়া দেয় ও মিছিল করে। আওয়ামী লীগ প্রার্থীর নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের প্রতিনিয়ত হুমকি-ধমকি প্রদান করে আসছে। ভোট কেন্দ্রে বিএনপির এজেন্ট থাকতে দিবে না। যারা এজেন্ট হবে তাদের হামলা-মামলার শিকার হতে হবে বলেও প্রকাশ্যে হুমকি দিচ্ছে। তারা হোন্ডা-গুন্ডা আর মাস্তানদের মাধ্যমে বিএনপি প্রার্থীর প্রচারণায় বাঁধা দিয়ে ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও প্রশাসনকে ব্যবহার করে জালিয়াতির আশ্রয় নিয়ে নিজেদের বিজয়ী করতে চায়। বর্তমানে ফুলপুরে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। ফুলপুরের সর্বত্র আতঙ্ক ও থমথমে অবস্থা বিরাজ করছে। আমরা আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে সন্ত্রাসী ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করে বিএনপি প্রশাসন এবং নির্বাচন কমিশনের প্রতি ফুলপুরে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনার আহবান জানান তিনি।

এ সময় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, যুগ্ম-আহবায়ক অ্যাড. আবুল বাসার আকন্দ, ময়মনসিংহ মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, ফুলপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী আমিনুল হকসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন