ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ স্বচ্ছল হলে এই বাহিনীর বিরুদ্ধে কোনো অভিযোগই থাকবে না : ডিএমপি কমিশনার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০২ পিএম

পুলিশ যখন স্বচ্ছল হবে তখন এই বাহিনীর বিরুদ্ধে কোনো অভিযোগই থাকবে না বলে উল্লেখ করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার)। তিনি আরও বলেন, পুলিশ কেন দুর্নীতি করে? এর উত্তর খুঁজতে গিয়ে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। কারণগুলো দূর করতে বেশ কিছু পদক্ষেপও নেওয়া হয়েছে।

তিনি বলেন, একটু ভালো জীবনযাপনের জন্য অনেকে দুর্নীতিতে জড়ান। সন্তানদের ভালো স্কুলে পড়ানো, পরিবারের সবার জন্য মানসম্পন্ন চিকিৎসা- এ দুটি বিষয় দুর্নীতির অন্যতম কারণ। এই জায়গা থেকে পুলিশ সদস্যদের বের করতে একটি উদ্যোগ নেওয়া হয়েছে। ক্যাডেট কলেজের আদলে পুলিশের নিজস্ব স্কুল তৈরি করা হবে। প্রথমত ৮টি বিভাগীয় শহরে এই স্কুল তৈরি হবে। সেখানে সাধারণ জনগণের সন্তানরাও পড়তে পারবে। কমিশনার জানান, পুলিশ সদস্য ও তাদের পরিবারের চিকিৎসার জন্য স্পেশালাইজড হাসপাতাল তৈরি করা হবে। পুলিশকে স্বচ্ছতার জায়গায় আনতে এরকম নানাবিধ উদ্যোগ নেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Tareq Sabur ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৪ পিএম says : 0
পুলিশ বাংলাদেশের সবচাইতে স্বচ্ছল শ্রেনীর মানুষ বাংলাদেশে। এরপর ও কত বড় শয়তানি মাথায় থাকলে একজন প্রতিষ্টান প্রধান এরকম বক্তব্য দিতে পারে! সে বলছে ওদেরকে আরো ধনসম্পদ দিন যাতে ওরা আর ঘুষ না খায়, গ্রেফতার বানিজ্য, চাদাবাজি, হ্ত্যা, গুম এগুলো না করে। সে সংবিধান লংঘন করেছে এই কথা বলে। অনতিবিলম্বে এই লোককে বহিষ্কার করা হোক।
Total Reply(0)
আবুল এইচ ভূইয়া ১২ ফেব্রুয়ারি, ২০২১, ২:৪৩ পিএম says : 0
আর কত সচ্ছল করবে সরকার? সরকার আপনাদের বেতন সুজোগ সুভিদা পুলিশের কম বারায়নি। তার পরেও পুলিশের দুর্নীতি কমাতে পারেন নি।
Total Reply(0)
Tareq Sabur ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৬ পিএম says : 0
বাংলাদেশের পুলিশ বলতেই মানুষের মনে একটা নেতিবাচক মনোভাব চলে আসে। ...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন