বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

জানুয়ারিতে বিশ্বজুড়ে ডাউনলোড হওয়া শীর্ষ অ্যাপ ‘টেলিগ্রাম’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১৮ পিএম

‘টেলিগ্রাম’ নতুন বছরের জানুয়ারি মাসে গোটা বিশ্বে সবচেয়ে বেশি বার ডাউনলোড হওয়া নন-গেমিং অ্যাপ। সবমিলিয়ে অ্যাপটি ছয় কোটি ৩০ লাখেরও বেশি বার ডাউনলোড হয়েছে। সেন্সর টাওয়ারের সাম্প্রতিক ডেটায় উঠে এসেছে তথ্যটি।

সবচেয়ে বেশি বার টেলিগ্রাম অ্যাপ ডাউনলোড করা দেশের তালিকার প্রথমে রয়েছে ভারত। মোট ডাউনলোডের ২৪ শতাংশই এসেছে ভারত থেকে। তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে ইন্দোনেশিয়া। মোট ডাউনলোডের ১০ শতাংশ এসেছে এই দেশটি থেকে। গত বছরের ডিসেম্বরেও গুগল প্লে স্টোরের সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া নন-গেমিং অ্যাপ তালিকার নবম স্থানে ছিল টেলিগ্রাম। হুট করেই ডাউনলোড বেড়েছে এনক্রিপ্টেড মেসেজিং সেবাদাতা এ অ্যাপটির।

হোয়াটসঅ্যাপ নিজেদের গোপনতা নীতি আপডেট করায় নাখোশ হন ব্যবহারকারীরা। অনেকেই গোপনতা শঙ্কায় পাড়ি জমাতে শুরু করেন মেসেজিং অ্যাপ টেলিগ্রাম ও সিগনালে। বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদন বলছে, বর্তমানে সিগনাল অ্যাপটির ডাউনলোডও বেড়েছে।

প্রযুক্তি ওয়েব সাইট সেন্সর টাওয়ার জানিয়েছে, সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া নন-গেমিং অ্যাপ তালিকার তৃতীয় স্থানে রয়েছে সিগনাল, পেছনে ফেলে দিয়েছে ফেসবুক ও হোয়াটসঅ্যাপকে। এ তালিকার দ্বিতীয় অবস্থানটি দখল করে নিয়েছে টিকটক, প্রায় ছয় কোটি ২০ লাখ বার ডাউনলোড হয়েছে অ্যাপটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন