বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আল-জাজিরার অপপ্রচারের নেপথ্যে কারা খুঁজে বের করা হবে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫১ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আল জাজিরার বিভ্রান্তিমূলক অপপ্রচারের নেপথ্যে দেশ-বিদেশে কারা জড়িত তা খুঁজে বের করা হচ্ছে। তিনি বলেন, অতীতেও শেখ হাসিনার বিরুদ্ধে অপপ্রচার ও গুজব ছড়ানো হয়েছিলো, যা পরে মিথ্যা প্রমাণিত হয় এবং আল জাজিরার আজগুবি রিপোর্টও মিথ্যা বলে প্রমাণিত হবে।

আজ শুক্রবার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। দেশে বিদেশে একটি রাজনৈতিক স্বার্থান্বেষী মহল সরকার ও আওয়ামী লীগের ঐক্যে ফাটল ধরানোর জন্য সুগভীর ষড়যন্ত্রে লিপ্ত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের মাটি ও মানুষের দল, এদলের শিকড় অনেক গভীরে প্রোথিত। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুদৃঢ় ভাবে ঐক্যবদ্ধ। এ ঐক্যে ফাটল ধরানোর কোন ষড়যন্ত্রই কাজে আসবে না বলে জানান ওবায়দুল কাদের

১১ ফেব্রুয়ারী বসুরহাট পৌর মেয়রের গাড়ীতে হামলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইতিমধ্যেই চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, সিএমপি কমিশনার, ও ফেনীর পুলিশ সুপারের সাথে এবিষয়ে কথা হয়েছে।

ওবায়দুল কাদের সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাকে তদন্ত করার মাধ্যমে সঠিক তথ্য উদঘাটন করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। অতি সম্প্রতি আওয়ামী লীগ অফিসে নেতাকর্মীকে পুলিশ দিয়ে ডাকা বিষয়ে মিডিয়ায় প্রকাশিত খবর প্রসঙ্গে ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল, দলীয় অফিসে কোন নেতাকর্মীকে পুলিশ দিয়ে ডাকার দৃষ্টান্ত নেই, কাউকে সাংগঠনিক প্রয়োজন হলে অফিস থেকে এসএমএস অথবা ফোন করে ডাকা হয়।

আওয়ামী লীগের যে সব শাখায় সাংগঠনিক সংকট রয়েছে সে সব শাখায় ২১শে ফেব্রুয়ারির পর অনুষ্ঠেয় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সংকট নিরসনে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। নেতিবাচক রাজনীতির জন্যই আন্দোলন ও নির্বাচনে বিএনপি বার বার পরাজিত, অপরদিকে শেখ হাসিনার অভূতপূর্ব উন্নয়নে জনগণ খুশি, এটাই বিএনপির অন্তর জ্বালার কারণ বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

সাম্প্রতিক পৌরসভা নির্বাচনগুলোতে বিএনপির পরাজয় হয়েছে তাদের অপরাজনীতির জন্য মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, সামনের নির্বাচনগুলোতেও পরাজয় নিশ্চিত জেনে নিজেদের রক্ষা করার জন্য অপপ্রচারে নেমেছে বিএনপি। দেশে বিদেশে এখন বিএনপি অপপ্রচার ও ষড়যন্ত্র করছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, কর্মীদের রোষানল থেকে বাঁচার জন্য বিএনপি নেতারা হাকডাক দিচ্ছে, কিন্তু তাদের আন্দোলনের ডাকে জনগণের পক্ষ থেকে কোন সাড়া নেই।

তিনি আবারও বলেন টেমস নদীর ওপার থেকে ডাকা আন্দোলন পদ্মা মেঘনা যমুনায় জোয়ার আসবে না। বিএনপি নেতাদের সরকারের পদত্যাগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত এক যুগ ধরে তাদের এ দাবী শুনছি, কিন্তু তাদের আন্দোলন এখন জনগণ দ্বারা প্রত্যাখ্যাত। তিনি বলেন, সরকারের পদত্যাগ নয় বরং বিএনপির মত দলকে জনবিচ্ছিন্ন করার জন্য তাদের টপ টু বটম নেতাদের পদত্যাগ করা উচিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Tareq Sabur ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৭ পিএম says : 0
প্রথম কথা হলো আল জাযিরায় যেসব জলজ্যান্ত সত্য উঠিয়ে আনা হয়েছে তার মধ্যে কোন অসত্য আছে কিনা। এরপর আসছে, ইদানিং আওয়ামিলীগের লোকরা আসলেই কোন সত্য মানতে পারেন কিনা। নিজেকে জিঘানতো ওবায়দুল কাদের!
Total Reply(0)
Harunur Rashid ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৯ পিএম says : 0
It will help if you get your head out of sand, then you can see the truth!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন