বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ীতে চাঁদার দাবিতে হামলা ভাংচুর মারধর

প্রতিবাদে ব্যবসায়ীদের ধর্মঘটের ঘোষণা

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৬ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে চাঁদার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও মারধর করেছে যুবলীগ নামধারী সন্ত্রাসীরা। এর প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারসহ শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ঘোষণা করেছে ব্যবসায়ীরা। শুক্রবার উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা বাজার এ ঘটনা ঘটে। এতে চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের লিখিত অভিযোগে জানা যায়, স্থানীয় যুবলীগ নামধারী মামুনুর রশিদ ও শাহীন মিয়ার নেতৃত্বে চাপারকোনা বাজারে ব্যবসায়ীদের কাছে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছিল। তাদের চাঁদা না দেয়ায় ও চাঁদা দিতে দেরি হলেই ব্যবসায়ীদের ওপর হামলা ভাংচুর এবং মারধরের ঘটনাও ঘটিয়েছে বেশ কয়েকবার ঐ চাঁদাবাজ যুবলীগ সন্ত্রাসীরা। গত বৃহস্পতিবার বিকালে ডেকোরেটর ব্যবসায়ী সুজন ঠাকুরের কাছে ৩ হাজার টাকা দাবি করে যুবলীগ সন্ত্রাসী মামুনুর রশিদ ও শাহীন মিয়া। এ চাঁদা দিতে দেরি হওয়ায় তার ওপর হামলা চালিয়ে ব্যাপক মারধর করে। পরে চাঁদা পেয়ে ব্যবসায়ী মামুনকে ছেড়ে দেয়। এরপর চা ব্যবসায়ী আব্দুল বারি, মুদি দোকানি মোস্তফাসহ ৩-৪ জনের কাছে চাঁদার দাবিতে মারধর করে ওই সন্ত্রাসীরা। এর প্রতিবাদে ও সন্ত্রাসীয় শাস্তি, গ্রেফতারের দাবিতে শুক্রবার থেকে অনিদিষ্টকালের জন্য ধর্মঘটের ঘোষনা দিয়েছে বাজারের ব্যবসায়ীরা।

এ ঘটনায় ব্যবসায়ী হারুন অর রশিদ বাদি হয়ে চাঁদাবাজ মামুনুর রশিদ ও শাহীনের বিরুদ্ধে থানায় শুক্রবার অভিযোগ দায়ের করেছেন। থানার অফিসার ইনচার্জ আবু মো.ফজলুল করিম বলেন, বিষয়টির ব্যাপারে প্রয়োজীনয় ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন