রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত সঠিক -নৌ পরিবহন প্রতিমন্ত্রী

বিয়ানীবাজার (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২৯ পিএম

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তকে সঠিক উল্লেখ করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাসুদ চৌধুরী বলেছেন, জিয়াউর রহমান বাংলাদেশের নাগরিক ছিলেন না, তিনি পাকিস্তানের নাগরিক। শনিবার সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা স্থল বন্দর উদ্বোধনকালে উপরোক্ত মন্তব্য করেন।
নৌ পরিবহরণ প্রতিমন্ত্রী খালিদ মাসুদ চৌধুরী শনিবার উদ্বোধন শেষে জানিয়েছেন, বিশ^ ব্যাংক ১২৪ কোটি ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করছে। তিনি বলেন, বৃহৎ এই প্রকল্প বাস্তবায়ন হলে দেশের অর্থনৈতিক অবস্থার আরো পরিবর্তণ আসবে। প্রতি মন্ত্রী বলেন, আগামী ২ বছরের মধ্যে প্রকল্প্রে উন্নয়ন কাজ শেষ হবে।
বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত সঠিক উল্লেখ করে খালিদ মাসুদ চৌধুরী বলেন, জিয়াউর রহমান জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক নন, তিনি পাকিস্থানের নাগরিক। চাকুরী সূত্রে তিনি বাংলাদেশে এসেছিলেন। তিনি বলেন, জিয়াউর রহমানের মা বাবার কবর হয়েছে পাকিস্তানে। স্বাধীনতার পর তিনি এদেশে থাকলেও মা বাবার কবর সরিয়ে আনার ব্যবস্থা করেন নি।
প্রতিমন্ত্রী বলেন, আওয়ামীলীগ উন্নয়নের রাজনীতিতে বিশ^াসী। যার ফলে আওয়ামীলীগের আমলে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তণ হচ্ছে। প্রতিমন্ত্রী বলেন, জিয়াউপর রহমান ক্ষমতায় দেশে দেশে সান্ধ্য আইন চালু করেছিল। তার মৃত্যুর দিনও দেশে সান্ধ্য আইন চালু ছিল। বিএনপি’র দেশের প্রতি দরদ নেই উল্লেখ করে বলেন, তারা মানুষকে বিভ্রান্ত করছে। আন্দোলনের নামে দেশে অরাজকতা সৃষ্টির পায়তারা করছে। এসব মিথ্যাচারের সম্পর্কে সজাগ থাকার জন্য তিনি জনগণের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব সরোয়ার আলম, সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল হক, বিভাগীয় কাস্টমসের অতিরিক্ত কমিশনার রাশিদুল হাসান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান খানসহ আরো অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান এম. তারিকুল ইসলাম ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন