বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগামীকাল নোয়াখালীর সোনাইমুড়ী ও চাটখিল পৌসভার ভোটগ্রহন

সকল ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৫ পিএম

আগামীকাল রবিবার সোনাইমুড়ী ও চাটখিল পৌরসভা নির্বাচন। পৌরসভা দু’টির সবগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। এর মধ্যে চাটখিল পৌরসভার ১০টি কেন্দ্রে ইবিএম ও সোনাইমুড়ীর ৯টি কেন্দ্রে ব্যালটে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

শনিবার বিকাল ৩টা থেকে দু’টি পৌরসভার সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছানো হয়েছে। এরআগে সকাল ১০টায় সোনাইমুড়ী সরকারি কলেজ মাঠে ও সাড়ে ১১টায় চাটখিল উপজেলা পরিষদ চত্ত¡রে আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্রিফিং করেন জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চাটখিল পৌরসভায় মেয়র পদে ৬জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৮জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০জন এবং সোনাইমুড়ী পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। চাটখিলের ১০টি কেন্দ্রে ভোটার রয়েছে ২৪হাজার ৯৩৬জন। সোনাইমুড়ীর ৯টি কেন্দ্রে ভোটার রয়েছে ২৫হাজার ২৩২জন। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে চারজন করে পুলিশ ও ৯জন করে আনসার বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্র এলাকায় একজন পরিদর্শকের নেতৃত্বে পুলিশের একটি করে মোবাইল টিম থাকবে। নিরাপত্তার দায়িত্বে থাকবে র‌্যাবের ছয় ও বিজিবির আট প্লাটুন সদস্য। এছাড়াও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন।

পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পুলিশ প্রশাসন থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। যাতে করে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন