ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নিচু জমি ভরাটের কাজ শুরু

বরিশাল বিসিক

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

দরপত্র গ্রহণের দু’বছর পরে বরিশাল বিসিক শিল্প নগরীতে নিচু জমি ভরাটের কাজ গতকাল শুরু হয়েছে। আইনি জটিলতার কারণে ড্রেজারের বালু ফেলে নিচুজমি ভরাট কাজ টানা প্রায় ২৪ মাস বন্ধ ছিল। এ জমি ভরাট সম্পন্ন হলে ১১০টি নতুন শিল্প প্লট তৈরি হবে বলে বিসিক কর্তৃপক্ষ জানিয়েছে।
গতকাল দুপুরে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার ফিতা কেটে জমি ভরাটের কাজের আনুষ্ঠানিক সূচনা করেন। এসময় বিসিকের উপ-মহাব্যবস্থাপক জালিস মাহমুদ উপস্থিত ছিলেন।
জালিস মাহমুদ সাংবাদিকদের জানান, বরিশাল বিসিক শিল্প এলাকা আরও সমৃদ্ধ করার জন্য নিচু ৩৭ একর জমি ভরাট করতে ২০১৯ সালে ৬ কোটি টাকার কার্যাদেশ দেয়া হয় ইউনুস অ্যান্ড ব্রাদার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে। তবে প্রশাসনিক নানা জটিলতার কারণে জমি ভরাট বিলম্বিত হচ্ছিলো। নগরীর মধ্যে পাইপের মাধ্যমে নদীর বালি এনে নিচু জমি ভরাটে আপত্তি তুলেছিলো সিটি করপোরেশন। অবশেষে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের মধ্যস্থতা ও সহযোগিতায় সিটি করপোরেশনে নির্দিষ্ট ফি জমা নিয়ে পাইপের মাধ্যমে পলি মাটি এনে বিসিকের নিচু এলাকা ভরাটে সম্মতি দেয় বিসিসি। এ প্রেক্ষিতে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বিসিকের অনুন্নত জমি ভরাট কাজের উদ্বোধন করেন।
ত্রিপক্ষীয় সম্মত কার্যবিবরনী অনুযায়ী সিটি করপোরেশনে ফি জমা দেবে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। এটা বরিশালবাসীর জন্য একটি আনন্দের এবং সুখবর বলেও মন্তব্য করেন বিসিকের ডিজিএম। ভরাট কার্যক্রম সম্পন্ন হবার পরে বরিশাল বিসিকে আরও ১১০টি শিল্প প্লট উদ্যোক্তাদের মাঝে বরাদ্দ দেয়া হবে বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন