বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দিনে গরম রাতে শীতের আমেজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০২ এএম

ঝলমলে রোদ চারদিকে। কিছুটা কড়া সূর্যের তেজ। ঋতুরাজ বসন্তের পয়লা দিনভর ছিল উজ্জ্বল সূর্যকিরণ। দিবাভাগে গরমের অনুভূতি একটু বাড়তিই। রাতে উত্তরের হিমেল হাওয়ার সাথে শীতের আমেজ রয়েই গেছে। শেষরাত থেকে ভোরবেলা পড়ছে অনেক জায়গায় হালকা কুয়াশা। গাঢ় নয় কোথাও।
গতকাল রোববার দেশের অধিকাংশ স্থানে তাপমাত্রার পারদ কিছুটা বেড়ে যায়। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ৩১ এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১০.৫ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৯.৮ এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি সে.। চট্টগ্রামে যথাক্রমে ২৭.৬ এবং ১৫.৮ ডিগ্রি সে.।

আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত নদ-নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এরপরের ৫ দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে।
আবহাওয়া বিভাগ জানায়, পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন