ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে বিএনপি সমর্থিতদের প্যানেল ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:১১ এএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্যানেল ঘোষণা করেছে বিএনপি সমর্থিত (নীল প্যানেল) জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মো. ফজলুর রহমানকে সভাপতি এবং সম্পাদক পদের জন্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে সম্পাদক পদের জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সেখান থেকে ১৪ জন প্রার্থীকে আসন্ন ২০২১-২০২২ সেশনের সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে নীল প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতার জন্য বাছাই করা হয়েছে।

সভাপতি-সম্পাদক ছাড়াও এই নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল থেকে দুটি সহ-সভাপতি পদে জয়নাল আবেদিন তুহিন ও জালাল আহমেদ, দুটি সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলম ঐশী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব এবং সাতটি সদস্য পদে মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম শফিক, গোলাম মোহাম্মদ জাকির, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার আহমেদকে মনোনীত করা হয়েছে।

আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে।

২০২০-২১ সেশনে সমিতির সভাপতি নির্বাচিত হয়েছিলেন সরকারি দল সমর্থিত সাদা প্যানেলের আইনজীবী এ এম আমিন উদ্দিন। আর সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বিএনপি সমর্থিত নীল প্যানেলের ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন