শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবিতে পরীক্ষার্থীদের জন্য হল খোলার সিদ্ধান্ত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)র অনুপস্থিতিতে করোনা মহামারীতে পরীক্ষার্থীদের জন্য হল খোলার একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তের বিষয়ে একমত হয়েছে পরিবেশ পরিষদ। সিদ্ধান্ত অনুযায়ী, বিভিন্ন বিভাগের পরীক্ষার প্রবেশপত্রধারী সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীরা হল খুলে দেওয়ার পর পরীক্ষা চলাকালে হলে অবস্থান করতে পারবেন। তবে পরীক্ষা শেষ হলেই হল ত্যাগ করতে হবে।

গতকাল সোমবার ঢাবি ক্যাম্পাসে ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠন নিয়ে গঠিত পরিবেশ পরিষদের এক সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এর আগে জানুয়ারি মাসে একাডেমিক কাউন্সিলের এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ^বিদ্যালয়র নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এ সভায় ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. নিজামুল হক ভূইয়াসহ ক্যাম্পাসে ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ। সভায় জানানো হয়, অমর একুশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন উপলক্ষ্যে জনসমাগম এড়ানোর জন্য এবছর সংগঠন পর্যায়ে একটি ব্যানারের অধীনে সর্বোচ্চ ৫ জন এবং ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ ২ জন শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করতে পারবেন।

এক্ষেত্রে সকলকে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং মাস্ক পরিধান করতে হবে।
এছাড়া, পরীক্ষার সময়সূচি অনুযায়ী অগ্রাধিকার ভিত্তিতে শুধু মাস্টার্স এবং অনার্স শেষ বর্ষের আবাসিক শিক্ষার্থীদের আগামী ১৩ মার্চ থেকে পর্যায়ক্রমে হলে থাকার সুযোগ দানের বিষয়টি সভায় অবহিত করা হয়। সভায় জানানো হয়, পরীক্ষার প্রবেশপত্রধারী সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীরা শুধুমাত্র পরীক্ষা চলাকালে হলে অবস্থান করতে পারবেন এবং পরীক্ষা শেষ হলেই হল ত্যাগ করবেন।

সভায় ভিসি ড. মো. আখতারুজ্জামান সুষ্ঠু, সুশৃঙ্খল ও নিয়মতান্ত্রিকভাবে এসব উদ্যোগ বাস্তবায়নের ক্ষেত্রে ক্যাম্পাসে ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সহযোগিতা চান। ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ এসব উদ্যোগ গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন