ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া পৌরসভা নির্বাচনে চলছে বিরামহীন প্রচারণা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩০ পিএম

আগামী ২৮ ফেব্রুয়ারি বগুড়া পৌরসভার নির্বাচন। মনোনয়ন দাখিল, বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্দের পর এখন চলছে বিরামহীন প্রচারণা ।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২১ টি ওয়ার্ড নিয়ে গঠিত প্রথম শ্রেনীর পৌরসভা বগুড়ায় ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার । ভোট গ্রহণ হবে ইভিএম ভোটিং মেশিনে।
১৬ ফেব্রুয়ারি দুপুরে এই রিপোর্ট লেখার সময়তক বগুড়া পৌর এলাকায় নির্বাচনী পরিবেশ ইতিবাচক ও শান্তিপূর্ণ রয়েছে। বিরোধী দল বিএনপি ও নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক চর মোনাই পীরের দল ইসলামি আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে নির্বাচন কমিশন, পুলিশ বা জেলা প্রশাসনের কাছে সরকারীদলের বিরুদ্ধে কোনরূপ লিখিত ও মৌখিক অভিযোগ দেওয়া হয়নি ।

এর ফলে ধারণা করা হচ্ছে বগুড়া পৌরসভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হবে ।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন জানিয়েছেন, ৪ জন মেয়র ও কাউন্সিলর মিলিয়ে মোট ১৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন সর্বজনাব নৌকা প্রতীকে আওয়ামী লীগের ওবায়দুল হাসান ববি , ধানের শীষ প্রতীকে বিএনপির রেজাউল করিম বাদশা, হাত পাখা প্রতীকে ইসলামী আন্দোলনের মাওঃ আব্দুল মতীন ও জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান।

সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে ভোট সম্পন্ন হলে বগুড়া পৌরসভায় ধানের শীষ প্রতীকধারী বিএনপির প্রার্থী রেজাউল করিম বাদশাহই হবেন পৌর মেয়র এমন কথা জোর দিয়ে বলেছেন বিএনপির নেতাকর্মিরা ।

অপরদিকে সারাদেশে উন্নয়নের জোয়ারের কারণে অন্যান্য স্থানের মত বগুড়াতেও উন্নয়নকামি মানুষ নৌকা প্রতীকের প্রার্থী ওবায়দুল হাসান ববিকেই জয়ী করবেন, এমন ধারণা আওয়ামীলীগের নেতা কর্মিদের। হাতপাখা প্রতীকধারী মাওঃ মতীনের কর্মীরা মনে করেন অতীতের চেয়ে বেশি ভোট পাবেন মাওঃ আব্দুল মতীন ।

অন্যদিকে জগ প্রতীকধারী স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের কর্মী সমর্থকরা মনে করেন , করোনাকালীন সময়ে বগুড়ার কৃষক শ্রমিক মেহনতী মানুষের মধ্যে অকাতরে চাল, আটা,তেল, লবন, ম্যাচ, তরিতরকারি বিতরণ করে এবং হাজার হাজার মানুষকে দুবেলা রান্না করা খাবার বিলিয়ে মান্নান আকন্দ সর্বশ্রেনরি মানুষের মনে যে ইমেজ তৈরী করেছেন তার ফল পাবেন এই নির্বাচনে। তাদের ধারণা ২৮ ফেব্রুয়ারির নির্বাচনে সবচেয়ে বড় চমক হতে পারে

আওয়ামীলীগ বিএনপিকে হারিয়ে জগ প্রতীকের জয় !
এদিকে বগুড়ায় নির্বাচনকে ঘিরে যেন কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুরো দস্তুর সতর্ক রয়েছেন প্রশাসন । জানতে চাইলে বগুড়া সদরের ওসি হুমায়ুন কবীর জানিয়েছেন, ২শ ক্রিমিনালের তালিকা করে চলছে চিরুনী অভিযান , যাতে তারা কোন প্রার্থীর পক্ষে কাজ করতে না পারে। ইতোমধ্যেই ৩ ডজনাধিক তালিকাভুক্ত সন্ত্রাসীকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে বগুড়া জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরকার মুকুল থাকা প্রসঙ্গে তিনি জানান, কোন সন্ত্রাসীর রাজনৈতিক পরিচয় থাকলে তাকে রেহাই দেওয়ার সুযোগ নেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন