শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া পৌরসভা নির্বাচন চলছে বিরামহীন প্রচারণা

বিশেষ সংবাদদাতা , বগুড়া থেকে : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

আগামী ২৮ ফেব্রুয়ারি বগুড়া পৌরসভার নির্বাচন। মনোনয়ন দাখিল, বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্দের পর এখন চলছে বিরামহীন প্রচারণা। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২১ টি ওয়ার্ড নিয়ে গঠিত প্রথম শ্রেনীর পৌরসভা বগুড়ায় ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার । ভোট গ্রহণ হবে ইভিএম ভোটিং মেশিনে।

গতকাল রোববার দুপুরে এই রিপোর্ট লেখা পর্যন্ত বগুড়া পৌর এলাকায় নির্বাচনী পরিবেশ ইতিবাচক ও শান্তিপূর্ণ রয়েছে । বিরোধী দল বিএনপি ও নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক চর মোনাই পীরের দল ইসলামি আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে নির্বাচন কমিশন, পুলিশ বা জেলা প্রশাসনের কাছে সরকারিদলের বিরুদ্ধে কোন লিখিত ও মৌখিক অভিযোগ দেওয়া হয়নি। ফলে ধারণা করা হচ্ছে বগুড়া পৌরসভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই ভোট গ্রহণ সম্পন্ন হবে ।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন জানিয়েছেন , ৪ জন মেয়র ও কাউন্সিলর মিলিয়ে মোট ১৮৪ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের ওবায়দুল হাসান ববি, ধানের শীষ প্রতীকে বিএনপির রেজাউল করিম বাদশা, হাত পাখা প্রতীকে ইসলামী আন্দোলনের মাওলানা আব্দুল মতীন ও জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান।
সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হলে বগুড়া পৌরসভায় ধানের শীষ প্রতীকধারী বিএনপির প্রার্থী রেজাউল করিম বাদশাহ হবেন পৌর মেয়র এমন কথা জোর দিয়ে বলেছেন বিএনপির নেতাকর্মীরা। অপরদিকে, সারাদেশে উন্নয়নের জোয়ারের কারণে অন্যান্য স্থানের মত বগুড়াতেও মানুষ নৌকা প্রতীকের প্রার্থী ওবায়দুল হাসান ববিকেই জয়ী করবেন এমন ধারণা আওয়ামী লী নেতা কর্মীদের। হাতপাখা প্রতীকধারী মাওলানা মতীনের কর্মীরা মনে করেন অতীতের চেয়ে বেশি ভোট পাবেন মাওলানা আব্দুল মতীন ।
অন্যদিকে জগ প্রতীকধারী স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দের কর্মী সমর্থকরা মনে করেন, করোনার সময়ে বগুড়ার কৃষক শ্রমিক মেহনতী মানুষের মধ্যে অকাতরে চাল, আটা, তেল, লবন, তরিতরকারি বিতরণ করে এবং হাজার হাজার মানুষকে দুবেলা রান্না করা খাবার বিলিয়ে মান্নান আকন্দ সর্বশ্রেণীর মানুষের মনে যে ইমেজ তৈরী করেছেন তার ফল পাবেন এই নির্বাচনে। তাদের ধারণা আগামী ২৮ ফেব্রæয়ারির নির্বাচনে সবচেয়ে বড় চমক হতে পারে আওয়ামী লীগ বিএনপিকে হারিয়ে জগ প্রতীকের জয়।
এদিকে বগুড়ায় নির্বাচনকে ঘিরে যেন কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুরো দস্তুর সতর্ক রয়েছেন প্রশাসন। জানতে চাইলে বগুড়া সদরের ওসি হুমায়ুন কবীর জানিয়েছেন, ২শ’ ক্রিমিনালের তালিকা করে চলছে চিরুনী অভিযান। যাতে তারা কোন প্রার্থীর পক্ষে কাজ করতে না পারে। গ্রেফতারকৃতদের মধ্যে বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরকার মুকুল থাকা প্রসঙ্গে তিনি জানান, কোন সন্ত্রাসীর রাজনৈতিক পরিচয় থাকলে তাকে রেহাই দেয়ার সুযোগ নেই।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন