শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পর্যটকে মুখরিত কুয়াকাটা

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে হাজারো পর্যটকের ভিড় জমেছে। গত দু’দিন ধরে পর্যটকের পদভারে মুখরিত দীর্ঘ এ বেলাভ‚মি। হোটেল, মোটেল, কটেজগুলোতে নেই কোনো ফাঁকা কক্ষ। ভ্রমণবিলাসী পর্যটকদের সামাল দিতে হিমশিম খাচ্ছে খাবার ও আবাসিক হোটেল কর্তৃপক্ষ। বসন্তবরণ আর ভালোবাসা দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস ও মোটরসাইকেল যোগে এসব পর্যটক এসেছেন। এদিকে পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটার পর্যটন স্পটগুলোতে ট্যুরিস্ট পুলিশ, মহিপুর থানা পুলিশের টহল জোরদার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সৈকতে হৈ-হুল্লোড় আর সমুদ্রে গোসলসহ নানা উপায়ে আনন্দ করছেন এখানে আসা পর্যটকরা। পর্যটন স্পট শ্রীমঙ্গল বৌদ্ধবিহার, মিস্ত্রীপাড়া সিমা বৌদ্ধ বিহার, জাতীয় উদ্যান, লেম্বুর চর, শুটকি পল্লী, রাখাইন মার্কেট, রাখাইন পল্লী, গঙ্গামতি, কাউয়ারচর, লাল কাকড়ার চর, চর-বিজয়, ইলিশ পার্কসহ দর্শনীয় স্থানে রয়েছে পর্যটকদের ব্যাপক উপস্থিতি। এর ফলে পর্যটনমুখী ক্ষুদ্র ব্যবসায়ীদের মুখেও ফুটে উঠেছে হাসি।

সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ী সেলিম মিয়া বলেন, গত দু’দিন ধরে এখানে অনেক পর্যটক এসেছে। তাই এখন বেচা বিক্রিও বেড়ে গেছে। এমন দৃশ্য দেখে মনে হয় পর্যটকদের মেলা বসেছে। পর্যটক নাজমুল হাসান জানান, গত শনিবার এখানে এসেছি। সপরিবারে ভালোবাসা দিসবটি এখানেই কাটালাম। সূর্যোদয় আর সূর্যাস্তের মত দৃশ্য উপভোগসহ বিভিন্ন স্পটে ঘুরে দেখেছি। খুব ভালো লাগছে।

ফোরকানুল ইসলাম বলেন, আমি আরও একবার এসেছিলাম। এবার পর্যটকদের অনেক বেশি চাপ থাকলেও বেশ ভালো লাগছে। তাছাড়া সমুদ্র সৈকতটিও অনেক পরিচ্ছন্ন ও বড় মনে হচ্ছে। এদিকে পর্যটক জামিল বলেন, ভালো হোটেলে কক্ষ না পেলেও কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য ভ্রমণ ক্লান্তি দূর করে দিয়েছে।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন আনু জানান, কয়েক দিন ধরে পর্যটকদের ব্যাপক চাপ রয়েছে। আমরাও পর্যটকদের সাধ্যমত সেবার চেষ্টা করে যাচ্ছি। কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মোতালেব শরীফ জানান, গত ১৫ দিন আগেই সব হোটেল কক্ষ বুকিং হয়ে গেছে। বসন্ত বরণ আর বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এসব পর্যটক এখানে এসেছে। এ অবস্থা ২৪ ফেব্রæয়ারি পর্যন্ত থাকবে বলে তিনি জানিয়েছেন। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার সোহরাব হোসাইন জানান, পর্যটকদের নিরাপত্তাসহ তাদের সেবা নিশ্চিত করতে আমাদের পুরো টিম কাজ করে যাচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন