শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আক্রান্ত হলে অবৈধ ইহুদি বসতিগুলো রক্ষা পাবে না: ইসরাইলকে হিজবুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩৫ এএম

‘আগুন নিয়ে খেলার’ ব্যাপারে ইহুদিবাদী ইসরাইলকে সতর্ক করে দিয়েছেন লেবাননের হিজবুল্লাহ প্রধান সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। তিনি বলেছেন, লেবাননে যেকোনো ইসরাইলি আগ্রাসনের কঠোর জবাব দেবে প্রতিরোধ আন্দোলন।

ইমাদ মুগনিয়াসহ হিজবুল্লাহর কয়েকজন শীর্ষস্থানীয় কমান্ডারের শাহাদাতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার রাতে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন সাইয়্যেদ নাসরুল্লাহ।

২০০৮ সালের ফেব্রুয়ারি মাসে সিরিয়ার রাজধানী দামেস্কে গাড়িতে পেতে রাখা ইসরাইলি বোমা বিস্ফোরণে নিহত হন মুগনিয়া। তিনি ২০০৬ সালের ৩৩ দিনের যুদ্ধে ইসরাইলকে পরাজিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

সাইয়্যেদ নাসরুল্লাহ তার ভাষণে বলেন, হিযবুল্লাহ সামরিক সংঘাত চায় না তবে তাকে সংঘাতে যেতে বাধ্য করলে অতীতের যেকোনো সময়ের তুলনায় শক্তিশালী আঘাত হানতে প্রস্তুত রয়েছে। তিনি বলেন, “ইসরাইল কখনও আন্তর্জাতিক আইন মেনে চলেনি; সবগুলো যুদ্ধে সে বেসামরিক নাগরিকদের হত্যা করেছে।”

হিজবুল্লাহর মহাসচিব ইসরাইলকে উদ্দেশ করে বলেন, “যেকোনো সংঘাতে আমরা কঠোর জবাব দেব। যদি তোমরা আমাদের শহরগুলোতে হামলা করো তাহলে আমরা তোমাদের শহরগুলোতে হামলা চালাব আর তোমরা যদি আমাদের গ্রামগুলোতে হামলা চালাও তাহলে তোমাদের অবৈধ ইহুদি বসতিগুলো আমাদের হামলা থেকে রক্ষা পাবে না।”

চলতি মাসের গোড়ার দিকে লেবানন সীমান্তের কাছে সামরিক মহড়া চালায় ইসরাইল। ওই মহড়াকে যুদ্ধের উসকানি বলে মন্তব্য করেন লেবাননের প্রতিরোধ সংগ্রামের এই নেতা।

তিনি আরো বলেন, “আবার যুদ্ধ শুরু হলে ইসরাইলকে এমন পরিণতি দেখতে হবে যা সে ১৯৪৮ সালের পর আর কখনও দেখেনি। কাজেই আগুন নিয়ে খেলা বন্ধ করো। আমরা প্রতিরোধ করতে এবং শহীদ হয়ে যেতে প্রস্তুত রয়েছি।”

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন