শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাজাহান খানের মামলায় ইনকিলাব সম্পাদকের জামিন

কোর্ট রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২৬ পিএম | আপডেট : ১০:৫৩ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২১

সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের করা মানহানির মামলায় দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ দুই জনকে জামিন দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মো. মাসুদ-উর-রাহমান জামিনের এ আদেশ দেন। মামলার অপর বিবাদী হলেন, কাদেরিয়া পাবলিকেশন্স এন্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের।

এর আগে বিবাদীরা আদালতে আত্মসমর্পন করলে তাদের আইনজীবী সৈয়দ আদাহম্মেদ গাজী জামিনের আবেদন করেন। এসময় ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের পক্ষে ২৫/৩০ জন আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন। জামিন শুনানীতে আদালতে আইনজীবীরা বলেন, মামলার বাদী শাজাহান খানের মেয়ে ঐশী খান ২০২০ সালের ২৬ জুলাই করোনার নেগেটিভ রিপোর্টের সনদ দেখিয়ে লন্ডনে যাওয়ার জন্য ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে যান। এসময় ইমিগ্রেশনের কর্মকর্তারা যাচাই করে দেখতে পায় মামলার বাদীর মেয়ের করোনা রিপোর্টের সনদ অনলাইন সার্ভারে পজেটিভ দেয়া আছে। তখন মামলার বাদীর মেয়েকে জানানো হয় তার দেওয়া করোনা রিপোর্টের সনদ সঠিক নয়। এ কারনে তাকে লন্ডন যেতে দেওয়া হবেনা। এ কারনে তখন বিমানবন্দর থেকে বাদীর মেয়ে ফেরত চলে যায়। পরে এ খবর দেশী-বিদেশী বিভিন্ন গনমাধ্যম প্রচার ও প্রকাশ করে। কিন্তু মামলার বাদী উদ্দেশ্যমূলকভাবে শুধু ইনকিলাব পত্রিকার সম্পাদকসহ দুই জনের বিরুদ্ধে মামলা করেছে। এছাড়া বাদী তার মামলার আরজির ১৪ নম্বর পৃষ্ঠায় উপরের ঘটনার সত্যতার কথা উল্লেখও করেছেন। তাই দরখাস্তকারীদের জামিনে মুক্তির আদেশ দিলে পলাতক হবেনা। জামিনের কোন শর্ত ভঙ্গ করিবেনা। শুনানী শেষে বিচারক জামিনে মুক্তির আদেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, অত্যন্ত দু:খ ও পরিতাপের বিষয় গত বছরের ২৮ জুলাই দৈনিক ইনকিলাব পত্রিকায় সম্পাদকীয় ক্যাপশনে “শাজাহান খানের মেয়ের করোনা সনদ জালিয়াতি” শিরোনামে মানহানিকর বক্তব্য পূর্ব পরিকল্পিতভাবে অসৎ উদ্দেশ্যে প্রচার ও প্রকাশ করেছে। মামলায় বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেন্স সেন্টার ভুল করে সনদ দেওয়ার কারনে অনাঙ্কাখিত ঘটনা ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে ঘটে। এ ঘটনায় ভুল স্বীকার করে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেন্স সেন্টার দু:খ প্রকাশ করে। বিবাদীদের পক্ষে আদালতে আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন-দুলাল মিত্র, মুনঞ্জুর আলম, মাহবুবুল হক, আশরাফ-উল-আলম, আনোয়ারুল কবীর বাবুল, তুহিন হাওলাদার, শাহ আজিজুর রহমান, বিথি প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
মোহাম্মদ ইয়াছিন ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫০ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
মেহের আলী ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩০ পিএম says : 0
দৈনিক ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দীন সাহেব সব সময়ই সত্যের পক্ষে অবিচল। তাই তিনি কখনও অন্যায়ের কাছে মাথা নত করবেন না।
Total Reply(0)
কামাল ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩০ পিএম says : 0
একটি জাতীয় দৈনিকের সম্পাদকের বিরুদ্ধে শুধুমাত্র সংবাদ প্রকাশ করার কারণে এ মামলা হতে পারেনা।
Total Reply(0)
আমির হোসেন ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩১ পিএম says : 0
আশা করি এই মামলায় ইনকিলাব সম্পাদক নির্দোষ প্রমাণিত হবেন।
Total Reply(0)
জাহিদ খান ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩২ পিএম says : 0
সত্যের পথে অবিচল থাকায় ইনকিলাব সম্পাদককে ধন্যবাদ জানাচ্ছি
Total Reply(0)
mizanur rahman tota ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৪১ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
মমতাজ আহমেদ ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩৬ পিএম says : 0
মিথ্যা মামলা দিয়ে ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবকে থামানো যাবে না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন