বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুয়েতে চিকিৎসা সহায়তা শেষে দেশে ফিরেছে সেনাবাহিনীর টিম

আইএসপিআর | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪১ এএম

কুয়েতে চিকিৎসা সহায়তা প্রদান শেষে মঙ্গলবার বাংলাদেশ সেনাবাহিনীর ১০০ সদস্যের (৩০ জন ডাক্তার এবং ৭০ জন মেডিকেল এ্যাসিসট্যান্ট) একটি বিশেষায়িত মেডিক্যাল টিম দেশে ফিরেছে। সেনাবাহিনীর বিশেষায়িত মেডিকেল টিমের সদস্যরা দীর্ঘ ১০ মাস কুয়েতে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশংসনীয় ভূমিকা পালন করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কুয়েত সরকারের অনুরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ জরুরী ভিত্তিতে এই বিশেষায়িত মেডিকেল টিম গত ১০ এপ্রিল এবং ১২ এপ্রিল দেশটিতে প্রেরণ করেন। কুয়েতে অবস্থানকালীন এই মেডিকেল টিমটি সেখানে বিভিন্ন হাসপাতালে প্রায় ৭০০০ জন কোভিড-১৯ পজেটিভ রোগীর সরাসরি চিকিৎসা সেবা প্রদান করে। কুয়েতের আমীর, স্বাস্থ্যমন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রীসহ দেশটির জনসাধারণ বিশেষায়িত এই মেডিকেল টিমের দৃষ্টান্তমূলক অবদানের ভূয়সী প্রশংসা করেন।
উল্লেখ্য, দায়িত্ব পালনকালে টিমের ১৪ জন সদস্য করোনা রোগে আক্রান্ত হন ও পরবর্তীতে সুস্থ হয়ে পুনরায় চিকিৎসা সেবায় যোগদান করেন। বাংলাদেশ সেনাবাহিনী ১৯৯১ সাল হতে যুদ্ধবিধ্বস্ত কুয়েতের পুনর্গঠনের জন্য দুইটি বিশেষায়িত ইঞ্জিনিয়ার কন্টিনজেন্ট নিয়ে কুয়েতে যাত্রা শুরু করে। বর্তমানে সর্বমোট ১১ টি কন্টিনজেন্টের ৫,২৫৪ জন সদস্য কুয়েত পুনর্গঠনের কাজে সেখানে মোতায়েন রয়েছে।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন