শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিভিসিআই গ্রহণের উপর গুরুত্বারোপ

ওয়েবিনারে এফবিসিসিআই সভাপতি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪১ এএম

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যকার দ্বিপাক্ষিক বিনিয়োগ ও বাণিজ্য প্রসারের লক্ষ্যে ফ্রান্সের টেকনোলজি ও নলেজ ট্রান্সফারের মাধ্যমে বাইলেটারাল ভ্যালু চেইন ইনিশিএটিভ (বিভিসিআই) গ্রহণের উপর গুরুত্বারোপ করেছেন।

তিনি বলেন, যৌথ উদ্যোগের মাধ্যমে ফ্রান্সের টেকনোলজি ও নলেজ ট্রান্সফার করে বাংলাদেশ প্রতিযোগিতামূলক উৎপাদনের মাধ্যমে দেশীয়, আঞ্চলিক ও বিশ্ব বাজারে প্রবেশের সুবিধা পেতে বাইলেটারাল ভ্যালু চেইন ইনিশিএটিভ (বিভিসিআই) গ্রহণ করতে পারে।

গতকাল ‘ফ্রান্স-বাংলাদেশ ট্রেড, কমার্স এন্ড ইনভেস্টমেন্ট: প্রসপেক্ট, পোটেনশিয়াল এন্ড চ্যালেঞ্জেস’ বিষয়ক এক ওয়েবিনারে শেখ ফজলে ফাহিম এ কথা বলেন।

এমইডিইএফ ইন্টারন্যাশনাল, ফ্রান্স ও ফ্রান্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাস যৌথভাবে এ ওয়েবিনারের আয়োজন করে। ‘ফ্রান্স-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চেয়ারম্যান পিয়েরে জেন মেলগুইয়ারস, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন, ফ্রান্সে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন ওয়েবিনারে অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন