ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বরিশালে বিএনপির সমাবেশের অনুমতি: গাড়িবহরে বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪৪ পিএম

সমাবেশের ১৮ ঘন্টা আগে অনুমতি পেয়েছে বরিশাল বিএনপি। তবে তাদের দাবিকৃত স্থানে নয়। ঈদ গা ময়দান বা সিটি কর্পোরেশেনের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু গতকাল রাতে তাদের শর্তসাপেক্ষে জিলা স্কুল মাঠে সমাবেশ করার অনুমতি প্রদান করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

আজ দুপুর ২টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। দলের যুগ্ম মহাসচিব এবং বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার সমাবেশের অনুমতি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে এই সমাবেশে ঢাকা থেকে অংশ নিতে যাওয়া নেতাকর্মীরা পথে পথে বাধার শিকার হচ্ছেন বলে জানিয়েছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন । তিনি জানান, সকালে মাওয়া ফেরিঘাটে বিএনপির গাড়ি বহর আটকে দেয় ফেরি কর্তৃপক্ষ।

ঘাটে গাড়ি বহর আসলে ফেরি কর্তৃপক্ষ তাদের অফিস বন্ধ করে চলে যায়। মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে ইশরাক সাংবাদিকদের বলেন, বরিশাল বিভাগীয় সমাবেশে অংশ নেয়ার জন্য আমরা ঢাকা রওনা দিয়েছি কিন্তু মাওয়া ঘাটের কর্তৃপক্ষ নির্লজ্জভাবে আমাদের গাড়ি বহর আটকে দেয়।

আমাদের গাড়ি বহরে যাতে না যেতে পারে এজন্য ফেরি কর্তৃপক্ষ অফিস বন্ধ করে চলে যায়। যাই হোক গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ হিসেবে কাজ করছি। আমরা আমাদের সংগ্রাম চালিয়ে যাবো।

সিটি নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে দেশব্যাপী আয়োজিত এ কর্মসূচির অংশ হিসেবে বরিশালের সমাবেশে দেশের ৬ সিটি কর্পোরেশনে বিএনপির মনোনয়নে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করা প্রার্থীদের উপস্থিত থাকার কথা রয়েছে। সমাবেশ সফল করতে বেশ কয়েক দিন ধরে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে দলটি।

দলটির নেতারা জানান, রাতে আমাদের সমাবেশ করার অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে মহানগর পুলিশ। শহরের জিলা স্কুল মাঠে সমাবেশ করার অনুমতি দিয়েছে। যদিও এ অনুমতির সঙ্গে বেশকিছু শর্ত জুড়ে দেয়া হয়েছে।

এর আগে বুধবার দুপুর ১২টায় সদর রোডের দলীয় কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে এখানে সমাবেশ করার অনুমতি না পাওয়ার কথা জানিয়েছিলেন সরোয়ার। একই সঙ্গে সমাবেশ ঠেকাতে নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশি অভিযান এবং ধরপাকড় চেষ্টার অভিযোগও করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন