ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সউদী ব্যবসায়ীরা ৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে চায়

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সউদী রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

বাংলাদেশের বিভিন্ন খাতে সউদী বিনিয়োগকারীরা প্রায় ৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে আগ্রহী। বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগ করতে চাইলে তাদের স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত সউদী রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুলাইহান সাক্ষাৎ করেন। রাষ্ট্রদূত বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করলে জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
সাক্ষাৎকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, সউদী বিনিয়োগকারীদের সঙ্গে বাংলাদেশের পর্যটন উন্নয়নে একত্রে কাজ করাটা হবে আনন্দের। একই সঙ্গে আমরা এভিয়েশন শিল্পের উন্নয়নেও একত্রে কাজ করতে পারব বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।
কভিড-১৯ মহামারির এই সময়ে সউদী আরবে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের দিকে খেয়াল রাখায় সউদী সরকারকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী। বর্তমানে বিশেষ ব্যবস্থায় বিমান সউদী আরবে ফ্লাইট পরিচালনা করছে জানিয়ে বিমানের সিডিউল ফ্লাইট পরিচালানার অনুমোদন ও কভিড-১৯-এর কারণে সউদী আরবে ফেরত যেতে না পারা ও নতুন ভিসাপ্রাপ্ত ৮৬ হাজার বাংলাদেশি কর্মীর দ্রæত ফেরত যাওয়ার ব্যবস্থা নেয়ার জন্য সউদী রাষ্ট্রদূতকে আহŸান জানান তিনি।
জবাবে সউদী রাষ্ট্রদূত বলেন, আমরা সবসময়ই বাংলাদেশের সাথে আমাদের সম্পর্কে বিশেষ গুরুত্ব প্রদান করি। এজন্যই বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সউদী আরবের বিমান যোগাযোগ বন্ধ থাকলেও বাংলাদেশের সঙ্গে তা বন্ধ হয়নি। সিডিউল ফ্লাইট পরিচালনার অনুমোদন শুরু হলে বাংলাদেশ বিমান প্রথমেই অগ্রাধিকার ভিত্তিতে তা পাবে। তিনি আরো বলেন, বাংলাদেশ থেকে যাওয়া কর্মীগণ দক্ষ ও কর্মনিষ্ঠ। তাদের কাজের দক্ষতায় নিয়োগদাতারা সন্তুষ্ট। ফেরত যেতে না পারা ও নতুন ভিসাপ্রাপ্তদের সউদী আরবে নিয়ে যেতে দ্রæত ব্যবস্থা নেয়া হবে। সউদী আরবে কর্মরত প্রত্যেক বাংলাদেশি নাগরিককে বিনামূল্যে কভিড টিকা দেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।
বাংলাদেশের বিভিন্ন খাতে সউদী বিনিয়োগকারীরা প্রায় ৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে আগ্রহী জানিয়ে রাষ্ট্রদূত বলেন, সউদী বিনিয়োগকারীরা বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগ করতে খুবই আগ্রহী। এছাড়া এভিয়েশন শিল্পের উন্নয়নে সউদী আরব বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করতে চায়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ইউসুফ বিন ইকবাল ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ২:৪৬ এএম says : 0
খুবই ভালো খবর
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন