বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদে মিলাদুন্নবী (সা.) রাষ্ট্রীয়ভাবে পালিত হবে

জমিয়াতুল মোদার্রেছীনের অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়েছে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস ১২ রবিউল আওয়ালকে। গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, পবিত্র ঈদে মিলাদুন্নবীর দিবসটিতে বাংলাদেশের সব সরকারি ও বেসরকারি ভবন ও অফিস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। এছাড়া বিদেশি ক‚টনৈতিক মিশন ও দূতাবাসগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। অবিলম্বে এ নির্দেশনা কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

জমিয়াতুল মোদার্রেছীনের অভিনন্দন
মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্মদিবস ঈদ-ঈ-মীলাদুন্নবী (সা.)কে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় সরকারকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। গতকাল এক বিবৃতিতে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী পবিত্র ঈদে মিলাদুন্নবীর দিবসটিতে বাংলাদেশের সব সরকারি ও বেসরকারি ভবন ও অফিস প্রাঙ্গণ এবং বিদেশি ক‚টনৈতিক মিশন ও দূতাবাসগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করার সিদ্ধান্ত গ্রহণ করায় সরকারকে অভিনন্দন জানিয়েছেন।

ছারছীনা পীর সাহেবের অভিনন্দন
এদিকে, স¤প্রতি পবিত্র ঈদ-ঈ-মীলাদুন্নবী (সা.)কে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় আমীরে হিযবুল্লাহ আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ পীর ছাহেব ছারছীনা সরকারকে অভিনন্দন ও মোবারকবাদ জানিয়েছেন।

তিনি বলেন, হযরত নবী করীম (সা.) আমাদের ঈমানের অংশ। নবীর প্রতি ভালবাসাই প্রকৃত ঈমান। বর্তমান সরকার দেশের নব্বই ভাগ জনগণের মনোভাবের প্রতি শ্রদ্ধা দেখিয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন। এভাবে তারা ধর্মীয় প্রতিষ্ঠানসমূহের পোষকতাসহ ওলামায়ে কেরামের মর্যাদা বৃদ্ধির পদক্ষেপে কাজ করে যাচ্ছেন। দোয়া করি আল্লাহপাক ইসলামের স্বার্থে তাদেরকে বহুমূখী খেদমত করার তাওফীক দান করুক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md Rabiul Alam Nowsad Liton ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩১ এএম says : 0
এত দিন যারা বিদ্আত বিদ্আত বলে মুখে ফেনা তুলতো তারা কি বলবে?
Total Reply(0)
Aftab+uddin+Ahmed ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১২ এএম says : 0
May Allah bless you.
Total Reply(0)
A.B.M. Mahfuzur Rahman ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১০:২৯ এএম says : 0
Congratuletions,agood job.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন