শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএলের জন্য শ্রীলঙ্কা সিরিজে খেলবেন না সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ২:৫৬ পিএম

নিষেধাজ্ঞার জন্য গত বছর আইপিএলে ছিলেন না সাকিব। আসন্ন মৌসুমে আবার ফিরেছেন তিনি। বৃহস্পতিবার চেন্নাইয়ে বসেছিল আইপিএলের নিলাম। সেখানে ২ কোটি রুপি ভিত্তিমূল্যে নিলামে উঠেছিল সাকিবের নাম। তাকে প্রথমেই ডাকে কলকাতা নাইট রাইডার্স। পরে পাঞ্জাব কিংসের সঙ্গে দরকষাকষিতে ৩ কোটি ২০ লাখ রুপি দিয়ে দলে টানে কেকেআর।

২০১১ সালে প্রথমবারের মতো কেকেআর শিবিরে যোগ দেন সাকিব। সেখানে টানা সাত মৌসুমের ছয়টিতে খেলেছিলেন তিনি। কলকাতা ২০১২ এবং ২০১৪ সালে যে দুইটি শিরোপা জিতেছে, সেই দলের সদস্য ছিলেন সাকিব।

এদিকে এপ্রিলে শ্রীলঙ্কা সিরিজ খেলতে না চাওয়া সাকিব আসন্ন নিউজিল্যান্ড সফরের দলেও থাকবেন না। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন তিনি। এজন্য নিউজিল্যান্ডের বিপক্ষে সমান ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে না তাকে।

গত বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) হওয়া নিলামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেয়েছেন সাকিব আল হাসান। খেলবেন কলকাতা নাইট রাইডার্সে। আইপিএল খেলার জন্য এপ্রিলের মাঝামাঝি সময় শ্রীলঙ্কা বিপক্ষে সিরিজের দলে থাকবেন না টাইগার অলরাউন্ডার।

স্থগিত হওয়া ২ ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ খেলতে আগামী এপ্রিল মাসে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। সে সময় ফিট হয়ে উঠবেন ঊরুর চোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়া টাইগার অলরাউন্ডার। তবে এপ্রিলে মাঠে গড়াবে আইপিএলের ১৪তম আসর। সে সময় আইপিএল খেলতে যেতে চান সাকিব। এজন্য লঙ্কা সফরের স্কোয়াডে তাকে বিবেচনা না করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।

সাকিবের সেই আবেদন মঞ্জুর করেছে বিসিবি। আইপিএলের জন্য ছুটি দেওয়া হয়েছে তাকে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানান, ‘তিনি (সাকিব) আমাদেরকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে একটি চিঠি দিয়েছেন। কারণ, ও আইপিএল খেলতে চায়। আমরা তাকে অনুমতি দিয়ে দিয়েছি। কারণ, যার খেলার ইচ্ছা নেই তাকে পুশ করার কোনো অর্থ নেই।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন