শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের পায়ের নিচে মাটি নেই -সাংবাদিকদের রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই সরকারে পতন অত্যাসন্ন। ইতিহাস বলছে দেশের মানুষ কখনোই স্বৈরশাসক গ্রহণ করেনি। স্বৈরশাসকের পতন চ‚ড়ান্ত পর্যায়ে চলে এসেছে।
গতকাল জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে ও তার রুহের মাগফেরাত কামনা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, সরকার অত্যাচার-নিপীড়ন, বিরোধী শক্তি এবং মতকে ধ্বংস করতে উদ্যত হয়েছে। আর এ কারণে তাদের পায়ের নিচে মাটি নেই। সেজন্য সরকার এখন অন্ধ রাষ্ট্রশক্তিকে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধীদের দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চাচ্ছে। তিনি বলেন, আমরা একটি সঙ্কটকাল অতিক্রম করছি। নানা শ্রেণি পেশার মানুষ যারা বাংলাদেশী জাতীয়তাবাদ বিশ্বাস করে তারা সবাই আজকে একত্রিত হয়েছে। জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই সরকার নানাভাবে জুলুম-নির্যাতন। বেগম খালেদা জিয়া বন্দি তারপরেও তার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
স¤প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপি। জিঞ্জিরা বিএনপির কার্যালয়ের সামনের সড়কে এই কর্মসূচি করার কথা ছিল। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনী ফুটপাতেও দাঁড়াতে দেয়নি। পরে কার্যালয়ের ভেতরে প্রতিবাদ সভা করে কর্মসূচি শেষ করা হয়।
রিজভী বলেন, বেগম খালেদা জিয়া বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে দক্ষিণ কেরানীগঞ্জে একটি মানববন্ধনের আয়োজন করেছিল স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। সেখানে মনে হয়েছে জিনজিরা এলাকায় হরতাল চলছে। পুলিশ এমন অবস্থান নিয়েছে যারা মানববন্ধন করতে চেয়ে ছিলেন তাদেরকে দাঁড়াতে দেয়নি।
এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মুজিবুর রহমান, মৎসজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতীদলের যুগ্ম আহবায়ক ড. কাজী মনিরুজ্জামান মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন