শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভ্রমণ জটিলতায় সিরিজ শেষ কারানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চোট কিংবা ফর্মহীনতা, কখনও বিশ্রাম, বা এরকম কত কারণেই তো সিরিজের বাইরে থাকেন ক্রিকেটাররা। স্যাম কারানের এবার হলো নতুন অভিজ্ঞতা। ভ্রমণ জটিলতায় ভারতে দলের সঙ্গে যোগ দিতে পারছেন না এই ইংলিশ পেস বোলিং অলরাউন্ডার। চলতি টেস্ট সিরিজে তাই দেখা যাবে না তাকে।
গত মাসে শ্রীলঙ্কায় দুটি টেস্টই খেলেন কারান। এরপর দলের সঙ্গে চেন্নাই যাননি তিনি, ছুটি পেয়ে ফেরেন দেশে। গত জুলাই মাস থেকে বেশির ভাগ সময়ই তাকে থাকতে হয়েছে জৈব-সুরক্ষা বলয়ে, তাই তাকে বিশ্রাম দেয় বোর্ড। ওই সময় বিশ্রাম পাওয়া কয়েকজন এর মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছে। তবে কারানের ছুটি ছিল একটু বেশি। তার দলে যোগ দেওয়ার কথা ছিল চতুর্থ টেস্টের আগে। বিপত্তি হয়ে গেছে তিনি একা পড়ে যাওয়ায়।
আপাতত ইংল্যান্ড থেকে ভারতে সরাসরি ফ্লাইট নেই। ট্রানজিট হয়ে ভারতে যাওয়ার ক্ষেত্রে সামাজিক দ‚রত্ব মানা ও অন্যান্য অনেক ঝুঁকির অবকাশ থেকে যায়। এছাড়াও বাণিজ্যিক ফ্লাইটে গেলে, সেই ফ্লাইটের অন্য কোনো যাত্রীর কোভিড পজিটিভ হলে কারানকেও লম্বা সময় থাকতে হবে আইসোলেশনে। তার একার জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করাও হবে বাড়াবাড়ি। সব মিলিয়ে টেস্ট সিরিজে আর কারানকে পাওয়া যাবে না, জানিয়ে দিয়েছে ইংল্যান্ডের বোর্ড। সাদা বলের সিরিজের জন্য অন্যদের সঙ্গে দলে যোগ দেবেন তিনি।
ভারত-ইংল্যান্ডের চার ম্যাচের টেস্ট সিরিজে এখন ১-১ সমতা। পরের দুই টেস্ট আহমেবাদাবাদে। বুধবার থেকে একটি, আরেকটি ৪ মার্চ থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন