শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে আগ্রহ দ. কোরিয়া উদ্যোক্তাদের

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে আগ্রহ রয়েছে দক্ষিণ কোরিয়ার উদ্যোক্তাদের। এক্ষেত্রে যোগ্য ব্যবসায়ী অংশীদার খুঁজে পেতে সহযোগিতা করবে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার ডিসিসিআইয়ের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিদলের মধ্যে বাণিজ্য আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ডিসিসিআই মিলনায়তনে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), কোরিয়া ট্রেড ইনভেস্টমেন্ট প্রমোশন এজেন্সি (কোটরা) এবং বাংলাদেশস্থ দক্ষিণ কোরিয়ার দূতাবাস যৌথভাবে দক্ষিণ কোরিয়ার মেশিনারিজ প্রতিনিধিদলের সঙ্গে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ডিসিসিআই সভাপতি হোসেন খালেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বাংলাদেশস্থ কোটরার মহাপরিচালক জিনহাক হোর, কোরিয়ার বাণিজ্য প্রতিনিধিদলের নেতা মা সিউং রকের নেতৃত্বে আগত ৬টি কোরিয়ান কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ঢাকা চেম্বারের সভাপতি বলেন, কোরিয়ার উদ্যোক্তাদের বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে যোগ্য ব্যবসায়ী অংশীদার খুঁজে পেতে ডিসিসিআইয়ের পক্ষ হতে সর্বাত্মক সহযোগিতা দিবে। তিনি বলেন, গত ১৫ বছর ধরে ৬ শতাংশ হারে জিডিপি প্রবৃদ্ধি অর্জন করেছে এবং বর্তমানে বাংলাদেশের অর্থনীতি বেশ শক্তিশালী অবস্থানে রয়েছে। প্রতিবছর বাংলাদেশ ৩০ লাখ লোক কর্মক্ষেত্রে প্রবেশ করছে।
তিনি আরো বলেন, সম্প্রতি সরকার দেশে ১০০টি নতুন অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে যেখানে দক্ষিণ কোরিয়ার উদ্যোক্তারা তৈরি পোশাক, টেক্সটাইল, ফার্মাসিউটিক্যাল, পাট ও পাটজাত পণ্য, সিরামিক চামড়া, তথ্য-প্রযুক্তি ও পাদুকা শিল্পে বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।
ডিসিসিআই ঊর্ধ্বতন সহ-সভাপতি হুমায়ুন রশিদ, সহ-সভাপতি আতিক-ই-রাব্বানী এফসিএ, পরিচালক এ কে ডি খায়ের মোহাম্মদ খান, সেলিম আকতার খান, এস রুমিসাইফুল্লাহ এবং মহাসচিব এএইচএম রেজাউল কবির এ সময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন