শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রয়োজনে বিএনপি নেতাদের জীবন দিতে বললেন নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

একুশের চেতনায় গণতন্ত্র পুনরুদ্ধারে প্রয়োজনে বিএনপি নেতাদের জীবন দিতে বলেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ২১ শুধু আমাদের লড়াই করতে শিখায় নাই, আমাদেরকে রক্ত দিতে শিখিয়েছে। আমাদেরকে জীবন দিতে শিখিয়েছে। আজকে সেই শিক্ষা সম্ভবত দাবি করছে, আরেকবার মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের মত আপনারা রক্ত দিন, প্রয়োজনে জীবন দিন। ২১-এর চেতনাকে অর্থবহ করার জন্য। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক দল- জাগপার একাংশের আয়োজিত ভাষা দিবসের উদ্যোগে ‘একুশের চেতনায় স্বৈরাচারের পতন ও গণতন্ত্র প্রতিষ্ঠা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, দেশে এখন আর গণতন্ত্র নেই, নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে, নির্বাচনের নামে প্রহসন চলে। একদলীয় শাসনের যাঁতাকলে গণতন্ত্র পিষ্ট। এভাবে পরিস্থিতি বদলানো সম্ভব নয়। একুশের চেতনায় দেশে আবার গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে হবে। সেজন্য প্রয়োজন আমাকে সকলের সম্মিলিত উদ্যোগে, সকলের ঐক্যবদ্ধ প্রয়াস
তিনি বলেন, দেশের মানুষের চেতনার প্রথম যে স্ফুলিঙ্গ- সেটা ‹২১›। সেই স্ফুলিঙ্গের বিস্ফোরণের পুড়ে ছাড়খার হয়ে যার পাকিস্তান। কিন্তু আজ কষ্ট হয় যে, যখন দেখি মহান মুক্তিযুদ্ধের সবগুলো অর্জনকে ধ্বংস করা হচ্ছে! গণতন্ত্র, সাম্য, শান্তি, শৃঙ্খলা নষ্ট হয়েছে।
জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম সাহাদাতের সঞ্চালনায় আলোচনা সভায় জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বিএনপির আমান উল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, ন্যাশনাল পিপলস পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা বক্তব্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন