শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৩৫ দেশ থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার কুয়েতের

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২৩ পিএম

নিজ খরচে কোয়ারেন্টি বাধ্যতামূলক করে করোনা মহামারির ঝুঁকিতে থাকা বিশ্বের ৩৫টি দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে কুয়েত। আজ রবিবার (২১ ফেব্রুয়ারি) থেকে দেশগুলোর নাগরিকরা সরাসরি কুয়েতে ভ্রমণ করতে পারবে। গত শুক্রবার কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালকের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন ঘোষণা দেওয়া হয়েছে। খবর গালফ নিউজের।

কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের সহকারী পরিচালক সালেহ আল ফাদাঘি বলেন, ৩৫ দেশ থেকে আসা যাত্রীদের জন্য ৪৫টি হোটেল নির্দিষ্ট করে দেওয়া আছে। তাদের এসব হোটেলের মধ্য থেকে যেকোনো একটিতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। আবাসিক হোটেলে যাত্রীদেরকে নিজ খরচে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। এসব হোটেলে থাকার জন্য ১৪ দিনের মূল্য নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

আবাসিক হোটেনে কোয়ারেন্টিনে নির্ধারিত ভাড়া হলো, পাঁচ তারকা হোটেলে দুই কক্ষ ৭২৫ কুয়েতি দিনার এবং এক কক্ষ ৫৯৫ কুয়েতি দিনার। আর চার তারকা হোটেলে দুই কক্ষ ৫৩০ দিনার এবং এক কক্ষ ৪০০ দিনার। তবে কুয়েতে চিকিৎসা নিতে আসা যাত্রীরা, কুয়েতের শিক্ষার্থীরা, ১৮ বছরের নিচে বয়সীরা ও কূটনৈতিক সফরে আসা ব্যক্তিরা এই নিয়মের অধীনে থাকবেন না।

কুয়েতে ভ্রমণে আসা যাত্রীদেরকে অবশ্যই হোটেল থাকার প্রমাণ দেখাতে হবে। এ ছাড়া তাঁদের ‘কুয়েত মুসাফির আবেদনপত্র’-এ নিবন্ধন করতে হবে।

গত বছরের ১ আগস্ট ৩৫টি দেশের ওপর কুয়েত ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিল। শুরুতে তালিকায় ৩১ দেশের নাম থাকলেও পর্যায়ক্রমে এ তালিকায় আফগানিস্তান, ফ্রান্স, আর্জেন্টিনাকে যুক্ত করা হয়। সিঙ্গাপুরকে তালিকা থেকে বাদ দেওয়া হয়। সর্বশেষ এই তালিকায় যুক্তরাজ্যের নাম যোগ হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন