ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফের জনসমক্ষে আসছেন ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১১:২১ এএম

হোয়াইট হাউস ছাড়ার পরে ফের জনসমক্ষে আসছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাজনীতির মঞ্চ থেকেও বিদায় নেননি তিনি। জানা গেছে, আসন্ন কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে বক্তব্য রাখতে আসছেন তিনি। এর মধ্য দিয়ে হোয়াইট হাউস ছাড়ার পরে এই প্রথম জনসমক্ষে আসছেন ট্রাম্প।

আগামী ২৮ ফেব্রুয়ারি ফ্লোরিডায় অনুষ্ঠিত হতে যাওয়া রক্ষণশীলদের সংগঠন কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্স আয়োজিত ওই সমাবেশে বক্তব্য রাখবেন ট্রাম্প। যদিও সংশ্লিষ্ট মহল মনে করছিল, চার বছরে যে-রাজনীতি তিনি করেছেন এবং তার জেরে আমেরিকায় যে অস্থির অবস্থা তৈরি হয়েছে, তাতে সব মহলেই তার জনপ্রিয়তা কমেছে। কিন্তু কার্যত দেখা যাচ্ছে, আমেরিকার রক্ষণশীল রাজনীতিতে এখনও পর্যন্ত ট্রাম্পের কোনও বিকল্প দেখা যাচ্ছে না।
গত ২০ জানুয়ারি হোয়াইট হাউস থেকে বিদায় নিয়েছিলেন ট্রাম্প। তার পর কার্যত নীরবই ছিলেন ট্রাম্প। কিন্তু কেন হঠাৎ করে তিনি ফ্লোরিডায় সমাবেশে উপস্থিত থাকবেন? বিশেষজ্ঞ মহল জানাচ্ছে, ওই সভায় উপস্থিত থেকে ট্রাম্প সম্ভবত তাঁর পরবর্তী রাজনৈতিক তৎপরতা শুরু করার বার্তা দিতে পারেন।
রক্ষণশীল রাজনীতি ও রিপাবলিকান পার্টির ভবিষ্যৎ নিয়ে কথা বলার পাশাপাশি ট্রাম্প এই সভায় অভিবাসন নিয়েও কথা বলতে পারেন বলে অনুমান সংশ্লিষ্ট মহলের। প্রসঙ্গত, অভিবাসনের মধ্য দিয়েই গড়ে উঠেছে আমেরিকা। বিশ্বের কাছে শক্তিশালী হয়ে ওঠার জন্য অভিবাসীদের অবদানকে বড় করে দেখা হয় আমেরিকায়। অথচ এই অভিবাসন-প্রশ্নে ট্রাম্প ও বাইডেনের মতপার্থক্য প্রথম থেকেই দৃশ্যমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন