শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীর বাউফলেআওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে বিক্ষোভ মিছিল, দোকানপাট ভাঙচুর , সড়ক অবরোধ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৬ পিএম

জেলার বাউফল পৌর আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান ইব্রাহিম ফারুক উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হারুন অর রশিদসহ ৬ জন কে কুপিয়ে পিটিয়ে আহত করার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ করে সাবেক চিফ হুইপ আ,স,ম ফিরোজ এমপি সমর্থিত উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা । আজ সোমবার সকালে মহিলারা ঝাড়ু ও নেতাকর্মীরা লাঠি মিছিলটি নিয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে থানার সামনে ইলিশ চত্বরে সড়কে অবস্থান করে সমাবেশ করে । মিছিল চলাকালিন সময়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা কুন্ডপট্রি,বাজারে ১০ থেকে ১৫টি বিভিন্ন দোকান,একটি শিশু পার্ক ভাংচুর করে ।
এদিকে পুলিশ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হারুন অর রশিদের দায়েরকৃত মামলায় পৌর মেয়র জিয়াউল হক জুয়েল সমর্থিত হেমায়েত উদ্দিন (৪৮) রেজাউল (৩৪) এবং হিরু নামের তিনজনকে গ্রেফতার করেছে পলিশ । এ ঘটনায় পৌর শহরে ফের হামলার আতংক বিরাজ করছে । পরিস্থিতি থমথমে । পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করেছে ।
উল্লেখ্য ২১শে ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে মেয়র ও এমপি গ্রুপের মধ্যে তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এই প্রতিবাদে রোববার সন্ধ্যায় পৌর মেয়র জিয়াউল হক জুয়েল সমর্থিত উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুররহমান হাসান ও সাধারণ সম্পাদক মাহমুদ রাহাত জামসেদের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদের
হাসপাতাল এলাকা প্রদক্ষিণ করে ফেরার পথে পাবলিক মাঠ সংলগ্ন যাত্রী ছাউনীতে অবস্থানরত পৌর আওয়ামীলীগ সভাপতি ইব্রাহিম ফারুকসহ উপস্থিত দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। এ হামলার সময় উভয় পক্ষ সংর্ঘষে জড়িয়ে পড়ে । এ হামলায় চেয়ারম্যান ইব্রাহিম ফারুকের বামচোখ মাথায় গুরুতর জখম হয় । বাউফল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হারুন অর রশিদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম সিকদার, সোহাগসহ ৬জন আহত হয়। চেয়ারম্যার ইব্রাহিম ফারুক ও হারুণ অর রশিদকে বরিশাল প্রেরণ করা হয় । অপরদিকে মেয়র গ্রুপের কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ইউসুফ রানা,সাইফুর রহমান শুভ,আরিফ, শান্ত আহত হয় । এদের মধ্যে শান্ত ও সিদ্দিক উল্লাকে বরিশাল ভর্তি করা হয়েছে । এ ঘটনার প্রতিবাদে সোমবার সকালে সাবেক চিফ হুইপ আ,স,ম ফিরোজ সমর্থিত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদারের নেতৃত্বে নেতাকর্মীরা পৌর শহরে ঝাড়– ও লাঠি মিছিল করেছে । মিছিলের সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কুন্ডপট্রি ঘোষ মিষ্টান্ন ভান্ডার,বাজারের ইসুপের কাপড়ের দোকান, পাবলিক মাঠে শফিকুল ইসলাম শিপনের শিশুপার্ক, থানার সামনের সড়কের পাশে আল ইসলাম নামের এক কাচামাল ব্যবসায়ির দোকান ভাংচুর । পরে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার আওয়ামীলীগ সহসভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান এবং মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশুর নেতৃত্বে থানার সামনে সড়কে প্রায় ঘন্টাক্যালব্যাপি গাছ ফেলে টায়ার জালিয়ে অবরোধ বিক্ষোভ প্রদর্শন ও দোষিদের দৃষ্টান্তমুলক শাস্তি ও গ্রেফতার দাবি করে ।
এবিষয়ে বাউফল থানা অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, বর্তমানে স্বাভাবিক রয়েছে,উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হারুনুর রশিদের দায়েরকৃত মামলার তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন