ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টেক্সাসে নেই পানি-বিদ্যুৎ, সিলিং ফ্যানেও বরফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২০ পিএম

শীতের চাদরে মুড়ে গেছে মার্কিন যুক্তরাষ্ট্র। আর এর মধ্যে বরফের আচ্ছাদনে আবৃত হয়েছে মধ্য আমেরিকার টেক্সাস শহর। বিগত কয়েকদিন ধরেই সেখানে প্রবল ঠান্ডা ঝড়ো হওয়ার প্রবাহের সঙ্গে সমানতালে চলছে তুষারপাত। যার প্রভাবে বরফের পুরু চাদরের নীচে চাপা পড়েছে সেখানের রাস্তাঘাট। শৈত্যপ্রবাহের প্রভাব পড়েছে সেখানের বাড়ির ভেতরেও। বাড়ির ভেতরের আসবাবপত্রেও বরফের আস্তরণ, এমনকি সিলিং ফ্যানের ব্লেড থেকেও ঝুলছে বরফের চাঁই।
আমেরিকার টেক্সাস শহরে এমন ঠান্ডা সেখানের ইতিহাসে নজিরবিহীন বলে জানিয়েছেন সেখানের প্রবীণ নেটিজেনরা। প্রবীণ নাগরিকরা বলছেন যে, সেখানে এতটাই ঠান্ডা পরিবেশ যে জলের পাইপে জল জমে বরফে পরিণত হয়েছে এবং এর ফলে জলসঙ্কট দেখা দিয়েছে টেক্সাস শহরজুড়ে। এছাড়াও এই শহরে বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হয় রয়েছে বিগত কয়েকদিন যাবৎ। টেক্সাসের প্রায় এক লক্ষ বাড়িতে নেই বিদ্যুৎ সংযোগ; যার ফলস্বরূপ এই প্রবল শীতেও হিটার চালাতে পারছেন না সেখানের মানুষ। পাশাপাশি বিদ্যুৎ পরিষেবা বন্ধের কারণে বন্ধ রয়েছে জল পরিশোধনের যন্ত্র। যে কারণে জল সরবরাহ ও খাবার সরবরাহের কাজও ব্যাহত হয়েছে শহরে। সব মিলিয়ে টেক্সাস শহর জুড়ে অচলাবস্থা ও সংকটের পরিস্থিতি সৃষ্টি হয়েছে শীতের কারণেই।
তবে শহরে শীতের এই প্রভাব উপেক্ষা করে অনেকেই রাস্তায় নেমে পড়েছেন তুষারপাতের মজা উপভোগ করতে। কেউবা আবার বরফ আবৃত রাস্তায় স্কি করতে বেরিয়ে পড়েছেন। পাশাপাশি অনেকেই বরফে ঢাকা রাস্তাঘাট, ঘরবাড়ি এবং স্টেশনের ছবিও পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়। এমনই এক ব্যক্তি তার বাড়ির ছবি টুইটারে পোস্ট করে লিখেছেন, "এটিই আমার বাড়ি। গত কয়েকদিন ধরে ঘরের সিলিং ফ্যানেও জমে রয়েছে বরফের চাঁই"।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack+Ali ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪১ পিএম says : 0
This is a wake up call for all the human being on earth, corona virus, fire in Australia, fire in America, American become Ice age, O'Human being including so called muslim obey Allah and His Messenger so that Allah will save you all from calamities from this world and will save you from hell fire.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন