বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে মিনিবাস মালিক মালিক সমিতির সাবেক সভাপতির বিরুদ্ধে বাস-শ্রমিকদের ঝাড়ু মিছিল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩১ পিএম

বরিশালের রূপাতলী ভিত্তিক বরিশাল-পটুয়াখালি বাস মালিক সমিতির সাবেক সভাপতি ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আজিজুর রহমান শাহিনের বিরুদ্ধে বাসচালক ও শ্রমিকরা ঝাড়–ু নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। সোমবার বরিশাল-পটুয়াখালী ও ঝালকাঠী মহাসড়কে এই বিক্ষোভ মিছিল কর্মসুচি পালন করা হয়।

গত প্রায় এক সপ্তাহ ধরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শ্রমিকদের চলমান বিরোধের মধ্যে কয়েকদিন আগে রূপাতলী বাস-মালিক সমিতির সাবেক সভাপতি ও বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আজিজুর রহমান শাহিন একটি বেসরকারী টিভি চ্যানেলে বর্তমান বাস-মালিক সমিতির সাধারন সম্পাদক কাউসার হোসেন শিপনকে অভিযুক্ত করে এবং শিক্ষার্থীদের উপর হামলার জন্য তাকে দায়ী করে সাক্ষাৎকার দেয়ার প্রতিবাদে ক্ষিপ্ত হয়ে উঠে রূপাতলী বাস-মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের সদস্যরা। এর ধারাবাহিকতায় শাহিনের বিচারের দাবীতে ঝাড়– হাতে তারা বিক্ষোভ মিছিল বের কওে তারা।

এব্যাপারে রূপাতলী বাস শ্রমিক ইউনিয়নের নির্বাহী সভাপতি রফিকুল ইসলাম মানিক বলেন,বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সংঘাত হয়েছে বিআরটিসি বাস স্টাফদের সাথে। আমাদের সাথে তাদের কোন সংঘাত হয়নি। সেখানে রাতের আঁধারে হামলার ঘটনায় আজিজুর রহমান শাহিন বর্তমান সাধারন সম্পাদক কাউসার হোসেন শিপনকে জড়িয়ে মিথ্যা বানোয়াট সাক্ষাৎকার দিয়ে শিপনকে দোষী বানাবার চেষ্টা করেছেন। তারই প্রতিবাদে আজকের পর থেকে রূপাতলী বাস স্ট্যান্ড থেকে কোন চালক ও শ্রমিকরা শাহিনের বিচার না হওয়া পর্যন্ত শাহিনের গাড়ি চালানো থেকে বিরত থাকবে ।

এ ব্যাপারে সাবেক সভাপতি আজিজুর রহমান শাহিন সাংবাদিকদের বলেন, ত্রিশ বছর রূপাতলী বাস-মালিক সমিতির দায়ীত্ব পালনকালে এবং বরিশাল বিশ্ববিদ্যালয় চালু হবার পর প্রায়শই শ্রমিকদের সাথে বিরোধ সৃষ্টি হলে আমি তা দ্রুত সমাধানের জন্য এগিয়ে এসেছি। আমি না পারলে প্রশাসনের সহযোগিতা নিয়ে সমাধান করে ফেলেছি। একথা বলায় যদি আমাকে দোষী মনে করা হয় তাহলে আমি দোষ স্বীকার করতে রাজি আছি।

তিনি আরো বলেন আজ কয়েকদিন হয়ে গেছে এখন পর্যন্ত এই ঘটনা নিষ্পত্তি করার কোন লক্ষণ দেখছি না। এমনকি আমি যখন ইতিপূর্বে দায়ীত্ব পালন করেছি তখন বর্তমান নেতৃত্ব সাবেক সভাপতি হিসাবে আমাকে ডেকে জিজ্ঞেস ও আলাপ-আলোচনা করতে পারত। তাহলে সমস্যার সমাধান করে উভয়ে শান্তিতে থাকা যায় তা সকলেই মিলে ব্যবস্থা গ্রহনের উদ্যোগ গ্রহন করতাম। কিন্তু তারা কেউই আমার সাথে যোগাযোগ করেনি। তিনি শিক্ষার্থী ও বাস শ্রমিকের দ্বন্দ্বের দ্রুত সমাধানে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন