ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

রোনালদোর জোড়া হেডে জয়ে ফিরল জুভেন্টাস

ইতালিয়ান সিরি ‘আ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৪৬ এএম

 

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে পোর্তোর মাঠে ২-১ গোলে হারের পর লিগে গত রাউন্ডে নাপোলির মাঠেও ১-০ ব্যবধানে হার। দুই ম্যাচেই নিষ্প্রভ ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অবশেষে ছন্দে ফিরলেন পর্তুগিজ তারকা। তার জোড়া হেড থেকে পাওয়া গোলে জয়ে ফিরল জুভেন্টাস।

ইতালিয়ান সিরি ‘আ’র পয়েন্ট তালিকার তলানির দল ক্রোতোনেকে উড়িয়ে তিন নম্বরে উঠল আন্দ্রেয়া পিরলোর দল। আলিয়াঞ্জ স্টেডিয়ামে সোমবার রাতে ৩-০ ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। দলের হয়ে অপর গোলটি করেন ওয়েস্টন ম্যাককেনি।

নিজেদের মাঠে প্রথমে কিছুটা খেই হারানো ফুটবল উপহার দেয় জুভরা। সহজ সুযোগ হারান রোনালদোও। তবে ৩৭তম মিনিটে চিয়েসার ক্রসে কাছ থেকে অ্যারন র‌্যামজির হেড গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে। পরের মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। আলেক্স সান্দ্রোর ক্রসে ছয় গজ বক্সের সামনে হেডে ঠিকানা খুঁজে নেন রোনালদো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। প্রথমে ডি-বক্সের বাইরে থেকে রোনালদোর শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। এরপর বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে র‍্যামজির ক্রসে ছয় গজ বক্সের সামনে লাফিয়ে হেডে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ইন্টার মিলানের রোমেলু লুকাকুকে (১৭) ছাড়িয়ে চলতি আসরে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় চূড়ায় উঠে গেলেন রোনালদো। ১৯ ম্যাচে তার গোল হলো ১৮টি।

পরের মিনিটেই হ্যাটট্রিক পূরণের সুবর্ণ সুযোগ আসে রোনালদোর সামনে। কিন্তু সতীর্থের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

৬৫তম মিনিটে ডি-বক্সে ঢুকে রোনালদোর নেওয়া শট পা দিয়ে ফেরান গোলরক্ষক। পরের মিনিটেই স্কোরলাইন ৩-০ করেন ম্যাককেনি। কর্নারে মাটাইস ডি লিখটের হেড প্রতিপক্ষের একজনের গায়ে লেগে পেয়ে যান যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার। কাছ থেকে শটে আসরে নিজের চতুর্থ গোলটি করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন