শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমরা বাংলাদেশেই যুদ্ধবিমান তৈরি করতে পারবো: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:১৫ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বাংলাদেশেই যুদ্ধবিমান তৈরি করতে পারবো। কাজেই এর ওপর গবেষণা করা ও আকাশসীমা রক্ষা নিজেরাই যেন করতে পারি সেভাবে প্রস্তুতি নিচ্ছি। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও প্রতিরক্ষার ক্ষেত্রে আরও ১০ ধাপ এগিয়ে নিতে কাজ করছি। এক্ষেত্রেও সফল হবো বলে বিশ্বাস করি।

আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিমান বাহিনীর ১১ স্কোয়াড্রন ও ২১ স্কোয়াড্রনকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী। এ সময় বিমান বাহিনী প্রধানসহ সরকারের পদস্থ কর্মকর্তা ও বিমান বাহিনীর শীর্ষ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ বিমান বাহিনীর একটা গৌরবময় ইতিহাস রয়েছে। জাতির পিতার ডাকে সাড়া দিয়ে সাধারণ মানুষের সঙ্গে কাঁধ মিলিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নেয় বিমান বাহিনী। পাকিস্তানের অসংখ্য লক্ষ্যবস্তুতে হামলা করেছে তারা। সীমিত শক্তি নিয়েও তারা যে সাহসিকতার পরিচয় দিয়েছে, জাতি চিরদিন স্মরণ রাখবে।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর জাতির পিতা স্বপ্ন দেখেছেন, সবদিক থেকে বাংলাদেশ সমৃদ্ধ হবে। সেই স্বপ্ন থেকেই সীমিত সম্পদ দিয়ে সশস্ত্র বাহিনী গড়ে তুলেছিলেন। বিশেষ করে আধুনিক বিমান গড়ে তুলেছিলেন তিনি। বাংলাদেশের প্রতিরক্ষা নীতিমালা-১৯৭৪ করে দিয়ে যান। সে আলোকে আমরা সশস্ত্র বাহিনীকে গড়ে তুলছি। দেশের প্রতিরক্ষা খাত আধুনিকায়ন ও কয়েক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করছি। লালমনিরহাটে বঙ্গবন্ধু অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ নানা কাজ করে যাচ্ছি। আজ বাংলাদেশ বিমান বাহিনী দেশ ও বিদেশে সম্মানজনক অবস্থান তৈরি করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১৬ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে গভীর শ্রদ্ধা সালাম। অত্যন্ত শক্তিশালী মর্যাদাবান শিরোনাম আমরা বাংলাদেশেই যুদ্ধ বিমান তৈরী করবো। আলহামদুলিল্লাহ্। আজকের আনন্দ বাজার পত্রিকার শিরোনাম বাংলাদেশের উন্নতি দেখিয়া আন্চলিক পরাশক্তি গুলো ইর্শান্বিত। প্রতিযোগিতামূলক বিশ্বে বিজ্ঞানও প্রযুক্তির ডিজিটাল বাংলাদেশের প্রতিষ্টাতা আপনি। শক্তিশালী দেশ শক্তিশালী অর্থনীতির প্রতিষ্টাতা আপনি।একলক্ষ বিশহাজার বর্গকিলোমিটারের সাগর বিজয়ের সূর্য সারথী আপনি।অর্থনৈতিক পরাশক্তি হবেই সাগর সম্পদের ব্লুইকোনিমি প্রতিষ্টার মাধ্যমে। আন্তর্জাতিক গন মাধ্যমে দেশের উন্নয়ন অগ্রগতি একের একশিরোনাম হচ্ছে। এই দেশের সংখ্যা গরিষ্ঠ শান্তিপ্রিয় মানুষের দোয়াই আপনি এগিয়ে যাচ্ছেন। যাবেন। বাংলাদেশের অভাবনীয় উন্নতি অগ্রগতি শক্তিশালী আর্তমর্যাদাবান বাংলাদেশের প্রতিষ্টাতা আপনি থাকবেন যুগের পর যুগ শতাব্দীর পর শতাব্দী। শক্তিশালী রাষ্ট্রের আর্থপ্রকাশের সাথে সাথেই আন্তর্জাতিক রাজনীতি কুটনৈতিক কৌশল মাধ্যমে বাংলাদেশ বিশ্বের মাঝেই আপনার নেতৃত্ব অর্থনৈতিক পরাশক্তি সার্বভৌমত্বের নিরাপত্তার জন্যে অত‍্যাধনিক প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশ শক্তিশালী হবে। বিশালাকার উন্নয়নের শক্র আছে থাকবে বাংলাদেশের ইতিহাসে বঙ্গবন্ধুর কন‍্যার অবদান একদিন শক্ররাও স্বীকার করবেন। আপনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন