ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশী ২৪ জেলেকে সাজা শেষে ফেরত দিয়েছে মিয়ানমার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১৫ পিএম

সীমান্তের নাফ নদী থেকে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ধরে নিয়ে যাওয়া ২৪ জন বাংলাদেশী জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় মিয়ানমারের মংডুতে বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠকের পর বিজিবির কাছে তাদের হস্তান্তর করা হয়।


মিয়ানমারের বিজিপির দাবী তারা বিভিন্ন সময় অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে অনুপ্রবেশ করেছিল। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদের সাজার দেয়া হয়। সাজার মেয়াদ শেষে কারাগার থেকে ২৪ জনকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়। টেকনাফ বিজিবি ব্যাটালিয়ন-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

তিনি জানান, তার নেতৃত্বে ৯ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি মিয়ানমারের অভ্যন্তরে ১নং এন্ট্রি/এক্সিট পয়েন্টের মংডুতে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মিয়ানমারের ৭ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্বে দেন ৪ নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের লে. কর্ণেল জো লিং অং।

পতাকা বৈঠকের পর বাংলাদেশী নাগরিক বিভিন্ন সময়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে গমণের অপরাধে বিজিপি তাদের সাজা দিয়ে থাকে। কারাগারে সাজাভোগ শেষে এরকম ২৪ জনকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়। পরে দুপুর ২টায় দিকে বাংলাদেশ প্রতিনিধি দল ২৪ জনকে নিয়ে টেকনাফ জেটিঘাটে ফেরত আসেন।

কারাভোগ শেষে ফেরত আসা বাংলাদেশী ২৪ জন নাগরিকের মধ্যে রয়েছেন টেকনাফের ১২ জন, রাঙামাটির ৮ জন, বান্দরবানের ৩ জন ও রাজশাহীর ১ জন।

এই ২৪ জনকে পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সমন্বয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে। কোয়ারেন্টাইন শেষে পুলিশের মাধ্যমে তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় বিজিবি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন