বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ের জন্য গবেষণার বিকল্প নেই

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩৩ পিএম

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) তে যাত্রা শুরু করলো সেন্টার ফর রিসার্চ এন্ড পাবলিকেশন। আইএসইউ এর ভিসি প্রফেসর ড. আব্দুল আউয়াল খান এর সভাপতিত্বে গত সোমবার বিকেলে মহাখালী ক্যাম্পাসে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের ।
প্রফেসর ড. মো. আবু তাহের বলেন, মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ের জন্য গবেষণার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয় এর যে মূলকাজ জ্ঞান আহরণ, জ্ঞান বৃদ্ধি ও জ্ঞান বিতরণের জন্য গবেষণার উপর সবচেয়ে বেশি গুরত্ব দিতে হবে। আইএসইউ এর ভিসি প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিতে আইএসইউ বদ্ধ পরিকর। সেন্টার ফর রিসার্চ এন্ড পাবলিকেশন এর অগ্রযাত্রা অব্যহত থাকবে। গবেষণার পাশাপাশি ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে ভালো পড়াশোনাও হবে। পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে অনুবাদ সেন্টার করার প্রস্তাব রাখেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ এর ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ। বক্তব্য রাখেন আইএসইউ রেজিস্ট্রার , প্রফেসর ড. মুহাম্মদ সাইফুল ইসলাম,মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদ এর ডীন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান কে. আহমেদ আলম, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর, সহযোগি অধ্যাপক ড. মিজানুর রহমান সহ বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন, শিক্ষক শিক্ষিকা এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন