ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলের নেতৃত্বে শানাকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

লাসিথ মালিঙ্গার জায়গায় শ্রীলঙ্কার নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন দাসুন শানাকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হবে এই বিস্ফোরক অলরাউন্ডারের পথচলা। দলের সঙ্গে গত কয়েক মাস ধরে অনুশীলন করছেন না মালিঙ্গা। আগেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানো অভিজ্ঞ এই পেসার নেই ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে।
শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলকে আগেও নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে শানাকার। ২০১৯ সালে পাকিস্তান সফরে প্রায় দ্বিতীয় সারির দলের অধিনায়ক ছিলেন তিনি। দল জিতেছিল ৩-০ ব্যবধানে। কিছু দিন আগে হয়ে যাওয়া লঙ্কা প্রিমিয়ার লিগে ডাম্বুলা ভাইকিংয়ের অধিনায়কত্বও করেছেন।
ক্যারিবিয়ানদের বিপক্ষে আসছে সিরিজের শুরু থেকে শানাকার খেলা নিয়ে জেগেছে শঙ্কা। যুক্তরাষ্ট্রে ট্রানজিট নিয়ে যেতে হবে ওয়েস্ট ইন্ডিজ। শানাকা হারিয়ে ফেলেছেন যুক্তরাষ্ট্রের পাঁচ বছরের বৈধ ভিসাসহ তার আগের পাসপোর্ট। যে কারণে দলের সঙ্গে গতপরশু যেতে পারেননি তিনি।
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ২০ সদস্যের দল দিয়েছে শ্রীলঙ্কা। যেখানে ডাক পেয়েছেন তিন নতুন মুখ- ওপেনার পাথুম নিসাঙ্কা, মিডল অর্ডার ব্যাটসম্যান আশেন বান্দারা ও পেসার দিলশান মাদুশঙ্কা। অবৈধ বোলিং অ্যাকশনে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন আকিলা দনাঞ্জয়া। ২০১৯ সালের সেপ্টেম্বরে শ্রীলঙ্কার হয়ে শেষ মাঠে নেমেছিলেন এই স্পিনিং অলরাউন্ডার। দেশ ছাড়ার শেষ মুহূর্তে করোনাভাইরাস পজিটিভ হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারেননি লাহিরু কুমারা। তার জায়গায় সুরাঙ্গা লাকমলকে দলে নিয়েছে তারা।
সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। ৪ মার্চ টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। ওয়ানডে সিরিজ শুরু ১০ মার্চ।

ওয়েস্ট ইন্ডিজ সফরের শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারতেœ (ওয়ানডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টোয়েন্টি অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকভেলা, থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস, ভানিদু হাসারাঙ্গা, রামেশ মেন্ডিস, নুয়ান প্রদিপ, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, আকিলা দনাঞ্জয়া, লাকশান সান্দাকান, দিলশান মাদুশঙ্কা, সুরাঙ্গা লাকমল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন