শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় গ্রিসের আবাসিক মিশন চালুর আহ্বান প্রেসিডেন্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

 ঢাকায় আবাসিক মিশন চালুর ব্যাপারে উদ্যোগী হতে গ্রিসের প্রতি আহ্বান জনিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ।
গতকাল মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত গ্রিসের অনাবাসিক রাষ্ট্রদূত দিনোয়সিওসিস কিভেতস বঙ্গভবনে প্রেসিডেন্টের কাছে পরিচয়পত্র দিতে গেলে এ বিষয়ে তাদের মধ্যে কথা হয়। পরে প্রেসিডেন্টর প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, নবনিযুক্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশ এবং গ্রিসের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগাতে ঢাকায় গ্রিসের আবাসিক মিশন চালু করা খুবই গুরুত্বপূর্ণ। প্রেসিডেন্ট আশা করেন গ্রিস সরকার এ ব্যাপারে শিগগিরই ইতিবাচক পদক্ষেপ নেবে। প্রেসিডেন্ট বলেন, প্রাচীন গ্রিক সভ্যতা এবং গ্রিসের ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে বাংলাদেশের জনগণ অনেক আগ্রহী। তিনি বলেন, গ্রিসে অনেক বাংলাদেশি কাজ করছে এবং এর মাধ্যমে তারা দুই দেশের অর্থনৈতিক ও সাংস্কৃতিক বন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। রোহিঙ্গা সমস্যার উল্লেখ করে আবদুল হামিদ আশা প্রকাশ করেন, গ্রিসসহ আন্তর্জাতিক সম্প্রদায় এ সমস্যার সমাধানে সর্বাত্মক প্রয়াস নেবে।

গ্রিসের নবনিযুক্ত রাষ্ট্রদূত বলেন, তার দেশ বাংলাদেশে আবাসিক মিশন খুলতে আগ্রহী এবং এ ব্যাপারে শিগগিরই প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে। তিনি করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা করেন এবং দায়িত্ব পালনে প্রেসিডেন্টের সার্বিক সহযোগিতা কামনা করেন।

প্রেসিডেন্টের কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এ সময় উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন